‘ভৈরবে মেঘনায় দ্বিতীয় রেলসেতু চালু মার্চ-এপ্রিলে’

ভৈরব প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জানুয়ারি ২০১৭, ২০:৫৬

আগামী মার্চ-এপ্রিলের মধ্য ভৈরবের মেঘনায় দ্বিতীয় রেল সেতু চালু হবে। ইতিমধ্যে নির্মাণ প্রকল্পের ৯১% কাজ শেষ হয়েছে। বর্তমানে সেতুর কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে।

মঙ্গলবার রেলপথ মন্ত্রী মজিবুল হক ভৈরবের ২য় মেঘনা রেলওয়ে সেতু পরিদর্শনকালে এ কথা জানান।

মন্ত্রী বলেন, সেতুর কাজ শেষ হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই নতুন সেতুটি উদ্বোধন করবেন।

ডাবল লাইনের এই রেলওয়ে সেতুটি চালু হলে ঢাকা-চট্রগ্রাম, ঢাকা-সিলেট রেলপথে যাত্রীসেবা বাড়বে এবং একইসাথে যাতায়াতে সময় অনেকটা কমে আসবে।

পরিদর্শনকালে মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন রেলওয়ে মন্ত্রণালয়ের সচিব মো. ফিরোজ সালাউদ্দিন, রেলওয়ে মহাপরিচালক আমজাদ হোসেন, সেতুর প্রজেক্ট ডাইরেক্টর মো. আ. হাই, ভারতীয় টেক্স মারকো কোং তত্ত্বাবধায়ক ডিসি মিত্রাসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এছাড়াও মন্ত্রী বেলা ১১টায় ভৈরব রেলওয়ে ডাকবাংলায় পৌঁছে সেতু প্রকল্পের কর্মকর্তাদের সাথে বৈঠক করেন। পরে তিনি বেলা সাড়ে ১১টায় আশুগঞ্জ নদীর পাড়ে গিয়ে নতুন সেতুটির কাজ পরিদর্শন করেন। ভৈরবের মেঘনা নদীতে বুটে চড়ে তিনি কাজের মান ও অন্যান্য দিকগুলো দেখেন।

২০১৩ সালের ডিসেম্বর মাসে সেতুর নির্মাণ কাজ শুরু হয়। গেল বছরের ডিসেম্বর মাসের মধ্য সেতুর কাজ শেষ করার কথা ছিল। কিন্ত প্রকল্পের মেয়াদ আগামী এপ্রিল মাস পর্যন্ত বাড়ানো হয়। সেতুটি নির্মাণে ৫৬৭ কোটি টাকা ব্যয় হবে। সেতুটির দৈর্ঘ ৯৮২ মিটার এবং প্রস্ত হবে ৯ মিটার। সেতুতে ব্রডগ্রেজ লাইনসহ ডাবল লাইন থাকছে। ভারতীয় ইরকোন ও এফকোন কোং সেতুর নির্মাণ কাজ করছে।

(ঢাকাটাইমস/০৩জানুয়ারি/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :