ভূমিকম্পে হেলে গেছে ভৈরবের চারটি ভবন

ভৈরব প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ জানুয়ারি ২০১৭, ২১:২৯ | প্রকাশিত : ০৩ জানুয়ারি ২০১৭, ২১:২৬

ভূকম্পনে কিশোরগঞ্জের ভৈরবে রানী বাজার শাহী মসজিদ সংলগ্ন চারটি ভবন হেলে গেছে। এতে আতঙ্কে আছেন অন্যান্য ভবনের বাসিন্দাসহ ব্যবসায়ীরা।

স্থানীয়রা জানান, মঙ্গলবার বিকালে প্রচণ্ড ভূকম্পনে জহির মিয়ার একটি চারতলা ভবন, আনোয়ার মিয়ার একটি চারতলা ভবন, হাজী সিরাজ মিয়ার একটি দুইতলা ভবন এবং একটি তিনতলা ভবনের মাদ্রাসা হেলে যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলরুবা আহমেদ ও ভৈরব পৌরসভার প্যানেল মেয়র মো. আল আমিন তাৎক্ষণিক হেলে পড়া ভবনগুলো পরিদর্শন করেন। পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা হেলে পড়া ভবনগুলোতে বসবাসরত ভাড়াটিয়াদের ২৪ ঘণ্টার মধ্যে বাসা ছেড়ে দেয়ার নির্দেশ দেন।

তিনি ঢাকাটাইমসকে জানান, আগামীকাল বুধবার থেকে ভূমিকম্পে হেলে পড়া ভবনগুলো ভাঙার কাজ শুরু হবে।

মঙ্গলবার বিকাল তিনটা ৯ মিনিটে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূকম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে ৫.৫ মাত্রার এই ভূমিকম্পের স্থায়িত্ব ছিল কয়েক সেকেন্ড। এর উৎপত্তিস্থল ছিল ঢাকা থেকে ১৭৬ কিলোমিটার দূরে ভারতের ত্রিপুরা রাজ্যের আমবাসায়। এর কেন্দ্রস্থল ছিল ভূপৃষ্ঠ থেকে ৩৬ কিলোমিটার গভীরে।

ভূমিকম্পে আতঙ্কগ্রস্ত হয়ে ভবন থেকে নামতে গিয়ে সুনামগঞ্জের ছাতকে এক স্কুলছাত্রী মারা গেছে। এছাড়া সিলেট ও মৌলভীবাজারে কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

(ঢাকাটাইমস/০৩জানুয়ারি/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :