গুলশানে আগুন, নাশকতা কি না তদন্ত শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ জানুয়ারি ২০১৭, ১৩:১৬ | প্রকাশিত : ০৪ জানুয়ারি ২০১৭, ১৩:১৩

রাজধানীর গুলশান-১ নম্বরের ডিসিসি মার্কেটের আগুন লাগার ঘটনা তদন্তে গঠিত কমিটি তাদের তদন্তকাজ শুরু করেছে। বুধবার দুপুরে পাঁচ সদস্যের প্রতিনিধিদল ঘটনাস্থলে গিয়ে তদন্ত কাজ শুরু করেন।

গত সোমবার গভীর রাতে ডিসিসি মার্কেটে আগুন লাগে। এতে কয়েকশ দোকান পুড়ে ছাই হয়ে যায়। কোটিপতি থেকে নিঃস্ব হয়ে যায় বেশ কয়েকজন ব্যবসায়ী। দমকল বাহিনীর সদস্যরা এক দিনেরও বেশি সময় চেষ্টা করেও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে পারেনি।

আগুন লাগার পর থেকেই ব্যবসায়ীরা অভিযোগ করেছেন, আগুন লাগানোর ঘটনাটি ছিল পরিকল্পিত। তারা বলছে, এই এলাকায় বহুতল ভবন নির্মাণে বেসরকারি একটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি হয়েছে সিটি করপোরেশনের। এ কারণে মার্কেটে আগুন দেয়া হতে পারে বলে তাদের অভিযোগ।

কিন্তু ব্যবসায়ীদের মতের সঙ্গে দ্বিমত পোষণ করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক। তিনি বলেছেন, আগুন লাগার পেছনে কোনো নাশকতা ছিল না। এটি ছিল নিছক একটি দুর্ঘটনা। বৈদ্যুতিক ক্রটি থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

পরে ঘটনা তদন্তে মঙ্গলবার পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ইউনিট। কমিটিতে সদস্য সচিব করা হয়েছে ঢাকা ফায়ার সার্ভিসের পরিচালক মাসুদুর রহমানকে। কমিটির অন্য সদস্যরা হলেন- তেজগাঁও স্টেশনের সালাহ উদ্দিন, তেজগাঁও ফায়ার সার্ভিসের স্টেশনের পরিদর্শক শরিফুল ইসলাম ও তানহারুল ইসলাম।

গঠিত কমিটি আজ দুপুরে ক্ষতিগ্রস্থ মার্কেট এলাকায় গিয়ে তদন্তকাজ শুরু করেন। তারা মার্কেটের বিভিন্ন এলাকা ঘুরে দেখছেন এবং ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সঙ্গে কথা বলছেন।

(ঢাকাটাইমস/৪জানুয়ারি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :