ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী, শ্রীনগরে দুই পক্ষ মুখোমুখি

প্রকাশ | ০৪ জানুয়ারি ২০১৭, ১৩:২১

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

শ্রীনগরে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সরকারি শ্রীনগর কলেজে ছাত্রলীগের দুই পক্ষ মুখোমুখি অবস্থান নিয়েছে। আধিপত্য বিস্তার নিয়ে এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এঘটনায় কলেজ ক্যাম্পাস ও শ্রীনগর বাজার এলাকায় ছাত্রলীগের উত্তেজনা বিরাজ করছে।

বুধবার বেলা ১১টার দিকে কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

এর আগে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি গোলাম সারোয়ার কবীর সমর্থিত ছাত্র লীগের জাকির-লিমন গ্রুপ ও মুন্সীগঞ্জ-১ আসনের এমপি সুকুমার রঞ্জন ঘোষ সমর্থিত আজিম-রাব্বি গ্রুপ একই স্থানে সমাবেশ আহবান করে। সকাল থেকেই নিজেদের আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের প্রায় দেড় সহস্রাধিক ছাত্র ও স্থানীয় নেতাকর্মীরা কলেজ ক্যাম্পাসে জড়ো হয়ে মহড়া দিতে থাকেন। বেলা ১১টার দিকে দুই পক্ষই মুখমুখি অবস্থান নেয়। এসময় আজিম-রাব্বি গ্রুপের সাথে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা এবং জাকির-লিমন গ্রুপের সাথে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিঠু ও সাধারণ সম্পাদক পনির যোগ দেয়। এতে মুহূর্তের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় পুলিশের অর্ধশত সদস্য দুই পক্ষের মাঝামাঝি অবস্থান নেয়। ব্যারিকেট ভেঙে একপর্যায়ে দুই ভঙ্গের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। 

পরে পুলিশ ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেনের হস্তক্ষেপে পরিস্থিতি কিছুটা শান্ত হয় এবং জাকির-লিমন গ্রুপ ক্যাম্পাস ত্যাগ করে শ্রীনগর বাজারে মিছিল করে। এখনো ওই এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে।

(ঢাকাটাইমস/৪জানুয়ারি/প্রতিনিধি/এলএ)