‘প্রধানমন্ত্রীর সদিচ্ছা ছাড়া স্বাধীন ইসি গঠন সম্ভব নয়’

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জানুয়ারি ২০১৭, ১৭:০১

নির্বাচন কমিশন পুনর্গঠন সম্পর্কে সুশাসনের জন্য নাগরিক সুজনের সম্পাদক বদিউল আলম মজুমদার বলেছেন, প্রধানমন্ত্রী সদিচ্ছা ছাড়া রাষ্ট্রপতির পক্ষে স্বাধীন নির্বাচন কমিশন (ইসি) গঠন সম্ভব নয়।’

সুজন সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী বলেছেন তিনি আর প্রশ্নবিদ্ধ নির্বাচন চান না। তিনি যদি রাষ্ট্রপতিকে এ ব্যাপারে স্বাধীনতা দেন তবে তার সদিচ্ছার প্রমাণ হবে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর আন্তরিকতা প্রমাণিত হয়েছে বলেও মনে করেন তিনি।

বুধবার সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে সিটি করপোরেশন নির্বাচনে ‘নবনির্বাচিত জনপ্রতিনিধিদের তথ্য উপস্থাপন ও প্রাসঙ্গিক বক্তব্য’ শীর্ষক সংবাদ সম্মেলনে বদিউল আলম মজুমদার এসব কথা বলেন।

সুজন সম্পাদক বলেন, সরকার নির্বাচন কমিশন গঠনে একটা আইন করবে। আইনের বিধিবিধান অনুযায়ী রাষ্ট্রপতি নির্বাচন প্রধান নির্বাচন কমিশনারসহ কমিশনাদের নিয়োগ দেবন। তবে যাদের নির্বাচিত করা হবে সেই প্রক্রিয়াটি হতে হবে স্বচ্ছ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সুজনের কেন্দ্রীয় সমন্বয়ক দিলীপ কুমার সরকার। মূল বক্তব্য পেশ করেন সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার। আরও বক্তব্য দেন সংগঠনের জেলা সভাপতি আবদুর রহমান ও সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল।

সংবাদ সম্মেলনে সুজনের কেন্দ্রীয় সমন্বয়ক দিলীপ কুমার সরকার জানান, সুষ্ঠু নির্বাচন প্রক্রিয়ায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের হলফনামা পর্যালোচনা করে দেখা যায়, নবনির্বাচিত ২৭ জন কাউন্সিলরদের মধ্যে ১৭ জনই মাধ্যমিক স্কুলের গণ্ডি পেরুতে পারেননি। এছাড়াও সংরক্ষিত নারী আসনে নির্বাচিত নয়জন নারী কাউন্সিলের মধ্যে পাঁচজনই স্কুলের গণ্ডি পেরুতে পারেননি। পক্ষান্তরে স্নাতকোত্তর ডিগ্রীধারীর সংখ্যা মেয়রসহ মাত্র তিনজন। ৩০২ ধারায় মামলা রয়েছে আটজনের বিরুদ্ধে।

(ঢাকাটাইমস/০৪জানুয়ারি/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :