বিনামূল্যের বইয়ে অর্থ আদায়, প্রধান শিক্ষককে শোকজ

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জানুয়ারি ২০১৭, ১৮:৩৯

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার ফলকন উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যের পাঠ্যবই বিতরণে অর্থ আদায়ের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় প্রধান শিক্ষক মো. জাকিরকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা। মঙ্গলবার বিকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহসান উল্যাহ চৌধুরী তিন কার্যদিবসের মধ্যে এই শোকজ করেন।

গত রবিবার ফলকন উচ্চবিদ্যালয়ে বিনামূল্যের পাঠ্যবই বিতরণে ছাত্রছাত্রীদের কাছ থেকে মোটা অংকের অর্থ আদায় করা হচ্ছে বলে অভিযোগ উঠে। সেশন ফি’র অজুহাত দেখিয়ে শিক্ষার্থীপ্রতি ৬৮০ টাকা করে এ অর্থ আদায় করেন প্রধান শিক্ষক মো. জাকির। দাবিকৃত টাকা পরিশোধ না করলে শিক্ষার্থীদের ভাগ্যেই জুটছে না বিনামূল্যের পাঠ্যবই। আর যেসব শিক্ষার্থী এ টাকা দিতে পারেনি ‘বই উৎসবের’ দিন তাদের হাতে উঠেনি বিনামূল্যের বই।

বই উৎসবের দিন (১ জানুয়ারি) সরেজমিন গিয়ে বিদ্যালয়টির ছাত্রছাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায় এসব তথ্য। এ সময় বিষয়টি নিয়ে বিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের বিক্ষোভ করতে দেখা যায়। এ বিষয়ে বিভিন্ন অনলাইন ও জাতীয় দৈনিক পত্রিকায় নিউজ প্রকাশিত হলে টনক নড়ে উপজেলা প্রশাসনের। সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান মোল্লা বিষয়টি নজরে এনে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহসান উল্যাহ চৌধুরীকে অধিকতর তদন্তের নির্দেশ দেন। পরে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তদন্ত করে অভিযোগের সত্যতা পেয়ে তিন কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশ দিয়েছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আহসান উল্যাহ চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢাকাটাইমসকে বলেন, তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রধান শিক্ষককে কারণ দর্শানোর জন্য নির্দেশ দেয়া হয়েছে। পরে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/০৪জানুয়ারি/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেনীতে অনাবাদি জমিতে শতকোটি টাকার তরমুজ চাষ

মাগুরায় চোরাই মোটরসাইকেলসহ তিন চোর আটক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাড়ির ধাক্কায় মোটরসাইকেল চালকের মৃত্যু 

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

এই বিভাগের সব খবর

শিরোনাম :