গুলশানের ডিসিসি মার্কেট অপসারণের কাজ শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ জানুয়ারি ২০১৭, ১৯:৫৪ | প্রকাশিত : ০৪ জানুয়ারি ২০১৭, ১৯:৪৮

রাজধানীর গুলশান-১ নম্বরের ডিসিসি মার্কেট আগুনে ক্ষতিগ্রস্ত অংশ অপসারণ শুরু করেছে ঢাকা সিটি করপোরেশন। তবে অপসারণের সময়ও ভেতর থেকে কুণ্ডলি পাকিয়ে ধোঁয়া বের হতে দেখা যাচ্ছে।

বুধবার বিকাল পাঁচটার দিকে এ কাজ শুরু হয়। মার্কেটের দক্ষিণ অংশ দিয়ে অপসারণের কাজ শুরু করে দুটি গাড়ি। লোডার লেখা গাড়ি দিয়ে ভাঙা হচ্ছে ক্ষতিগ্রস্ত অংশ, যেখানে কাঁচাবাজার ছিল। ক্রেন দিয়ে ভাঙা অংশ অপসারণ করা হচ্ছে। এ কাজ তদারকি করছে সেনাবাহিনী।

ফায়ার সার্ভিসের কর্মী রফিক ঢাকাটাটাইমকে বলেন, বিকাল পাঁচটা থেকে সিটি করপোরেশনের পক্ষ থেকে উদ্ধার অভিযান শুরু হয়েছে। সেনাবাহিনী উদ্ধার অভিযান তদারকি করছে।

এদিকে এই আগুনের ঘটনা তদন্তে গঠিত কমিটি তাদের তদন্তকাজ শুরু করেছে। বুধবার দুপুরে পাঁচ সদস্যের প্রতিনিধি দল ঘটনাস্থলে গিয়ে তদন্ত কাজ শুরু করে।

গত সোমবার গভীর রাতে ডিসিসি মার্কেটে আগুন লাগে। এতে কয়েকশ দোকান পুড়ে ছাই হয়ে যায়।

সোমবার গভীর রাতে আগুনে মার্কেটের পাঁচ শতাধিক দোকানের প্রায় সব মালামাল পুড়ে গেছে। ১৯ ঘণ্টার আগুনে বলতে গেলে কিছুই বাঁচাতে পারেননি ব্যবসায়ীরা। আগুনে ভবনটির একাংশ ধসে পড়েছে।

যে মার্কেটে আগুন ধরেছে, সেটি ভেঙে একটি বহুতল বাণিজ্যিক ভবন নির্মাণে একটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। তবে ব্যবসায়ীদের প্রতিবাদের মুখে তারা কাজ শুরু করতে পারছিলেন না। এই অবস্থায় হঠাৎ লাগা এই আগুনকে নাশকতা হিসেবেই দেখছেন ব্যবসায়ীরা। বুধবার সকালেও বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক দুর্ঘটনার পর পর একে বৈদ্যতিক সর্ট সার্কিট বলে দাবি করেছেন। তবে আগুনের কারণ জানতে মঙ্গলবার সকালে তদন্ত কমিটি গঠন করা হয়। এই কমিটি আজ থেকে কাজ শুরু করেছে। কমিটির তদন্ত সরকার প্রভাবিত করবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

(ঢাকাটাইমস/০৪জানুয়ারি/জেআর/একে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :