গুলশান মার্কেটে আবার ধোঁয়া, আবার আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ জানুয়ারি ২০১৭, ১৬:৪১ | প্রকাশিত : ০৫ জানুয়ারি ২০১৭, ১২:০৭

গুলশানের ঢাকা সিটি করপোরেশন মার্কেটে আগুনের তিন দিন পরও ভবন থেকে ধোঁয়ার কুণ্ডলী বের হচ্ছে। এ নিয়ে ব্যবসায়ীদের মধ্যে নতুন করে আতঙ্ক ও উদ্বেগ তৈরি হয়েছে। ফায়ার সার্ভিস কর্মীরা বলছেন, পুড়ে যাওয়া মালামাল থেকে এই ধোঁয়া বের হচ্ছে।

দুর্ঘটনার তিন দিন পর বৃহস্পতিবার সকালেও ফায়ার সার্ভিসের ৫০ জনেরও বেশি কর্মী ভবনটির সামনে দায়িত্ব পালন করছেন। বাহিনীটির পাঁচটি গাড়িও সেখানে মোতায়েন আছে। তবে ধোঁয়া বের হওয়ার ঘটনায় তারা নতুন করে পানি বা অন্য কোনো রাসায়নিক ছিটাচ্ছে না তারা।

ধসে পড়া মার্কেটটি অপসারণে বুধবার বিকাল থেকেই কাজ করছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। ফায়ার সার্ভিসের কর্মকর্তা আবদুস সাত্তার জানান, এই অপসারণের কাজ চলছে বলে তারা এখন আর ভবনটিতে পানি ছিটাচ্ছেন না।

গত শনিবার গভীর রাতে এই আগুন ধরে। ১৯ ঘণ্টারও বেশি সময় ধরে জ্বলা মার্কেটে আগুন নিয়ন্ত্রণে মঙ্গলবার বিকালে। আগুনে ডিসিসি কাঁচাবাজার ভবনটি ধসে পড়ে। তবে পাকা মার্কেট হিসেবে পরিচিত ভবনটি অক্ষত রয়েছে।

ধোঁয়ার কুণ্ডলী ধসে পড়া মার্কেটের পুরো দিক ধেকেই বের হচ্ছে। তবে যেখান দিয়ে অপসারণ কাজ চলছে সেটি দিয়ে একটু বেশি ধোঁয়া বের হচ্ছে।

ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপপরিচালক সমর নাথ বিশ্বাস আছেন ঘটনাস্থলে। ঢাকাটাইমসকে তিনি বলেন, ‘মঙ্গলবার বিকাল পাঁচটা থেকেই আগুন নিয়ন্ত্রণে আছে। তবে ধসে পড়া ভবনের স্তরে স্তরে মালামাল যা ছিল তার সবই পুড়ে গেছে। এসব ধোঁয়াই এখন বের হচ্ছে।’

বুধবার বিকালে ধসে পড়া মার্কেট অপসারণের যে কাজ শুরু হয়েছে সেটি এখনও চলছে। মার্কেটের পূর্ব দক্ষিণ কোণায় এখন পর্যন্ত ২০০ বর্গফুটের মতো জায়গার ধ্বংসাবশের অপসারণ করা হয়েছে।

ফায়ার সার্ভিস কর্মকর্তা সমর নাথ বিশ্বাস জানান, এই কাজে সিটি করপোরেশনকে সহায়তা করছেন তারা। তিনি বলেন, ‘ধসে পড়া মার্কেটের রডগুলো আমরা কেটে দিচ্ছি আর সিটি করপোরেশনের গাড়িগুলো সেগুলো সরিয়ে নিচ্ছে।

ঢাকাটাইমস/০৫জানুয়ারি/এএকে/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

পাঁচ বছরেও শেষ হয়নি বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের বিচার

এক হাতে ইফতারের পানির বোতল, আরেক হাতে যান চলাচলের ইশারা ডিসির

এলিফ্যান্ট রোডে বাসা থেকে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ঢাকাস্থ কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

অসুস্থতার যন্ত্রণা সইতে না পেরে ছুরিকাঘাতে রিকশাচালকের আত্মহত্যা

রাজধানীর ধোলাইপাড়ে পুলিশ কনস্টেবলের স্ত্রীর ‘আত্মহত্যা’

বুধবার থেকে এক ঘণ্টা বাড়ছে মেট্রোরেল চলাচলের সময়

ঈদকে সামনে রেখে ডিবি-সাংবাদিক পরিচয়ে অপহরণের ফাঁদ

ভবিষ্যৎ নগর উন্নয়নে জাইকা ও ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের সঙ্গে রাজউকের সভা

২৭ মার্চ থেকে রাত ৯টার পরও চলবে মেট্রোরেল

এই বিভাগের সব খবর

শিরোনাম :