মৌলভীবাজারে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

মৌলভীবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ জানুয়ারি ২০১৭, ১৯:৩৭ | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০১৭, ১৯:৩৫

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং পরিবহন শ্রমিক ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মৌলভীবাজার পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ সাধারণ সম্পাদক মোজাহিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

শুক্রবার শ্রীমঙ্গল উপজেলায় পরিবহন ধর্মঘট পালন শেষে বিকালে অনুষ্ঠিত সমাবেশ থেকে আজ শনিবার ও আগামীকাল রবিবার মৌলভীবাজার জেলায় পরিবহন ধর্মঘটের ডাক দেন পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সঞ্জিত কুমার দেব এবং শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ লুৎফুর রহমানসহ অন্য নেতারা।

ধর্মঘটের ফলে শনিবার সকাল থেকে জেলায় বাস-ট্রাক-সিএনজি-ব্যাটারিচালিত ইজিবাইক চলাচল বন্ধ হয়ে যায়। ধর্মঘটে অচল হয়ে পড়ে মৌলভীবাজারের জনজীবন। বিপাকে পড়েন সাধারণ মানুষসহ বেড়াতে আসা পর্যটকরা।

বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রীমঙ্গল শহরের ভানুগাছ রোডে গাড়ি রাখা (পার্কিং) নিয়ে এক বিজিবির সদস্যের সঙ্গে পরিবহন শ্রমিকদের বাকবিত-া হয়। এ খবর বিজিবির শ্রীমঙ্গল সদর দপ্তরে পৌঁছালে বিজিবি সদস্যরা ঘটনাস্থলে এসে স্থানীয় ব্যবসায়ী, পরিবহন শ্রমিক ও সাধারণ মানুষকে মারধর করেন বলে জানা যায়। পরে পরিবহন শ্রমিক ও ব্যবসায়ীরা বিজিবি সদস্যদের ওপর পাল্টা হামলা চালালে সংঘর্ষ শুরু হয়। এ সময় প্রায় ১০০ গাড়ি ও ৫০টি ব্যবসাপ্রতিষ্ঠানে ভাঙচুর করা হয়। সংঘর্ষে আটজন গুলিবিদ্ধসহ প্রায় ৫০ জন আহত হয়। পরে আইনশৃঙ্খলা বাহিনী গিয়ে পরিস্থিতি শান্ত করে।

(ঢাকাটাইমস/০৭জানুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :