লিটন হত্যা: সুন্দরগঞ্জে স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেপ্তার

আবু বক্কর সিদ্দিক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) থেকে
| আপডেট : ০৮ জানুয়ারি ২০১৭, ২০:২৮ | প্রকাশিত : ০৮ জানুয়ারি ২০১৭, ১৪:২২
ফাইল ছবি

গাইবান্ধার সুন্দরগঞ্জ আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় একই উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আহসান হাবিব মাসুদকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের সুন্দরগঞ্জ শাখার সহসভাপতি। তবে তাকে কেন গ্রেপ্তার করা হয়েছে সেটা জানায়নি পুলিশ।

রবিবার সকালে সুন্দরগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ড এলাকার নিজ বাড়ি থেকে মাসুদকে গ্রেপ্তার করার কথা জানিয়েছেন সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিয়ার রহমান। এই মামলায় তাকে গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়।

গত ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জের সর্বানন্দ ইউনিয়নের শাহাবাজ গ্রামের মাস্টারপাড়ায় নিজ বাসায় ঢুকে সংসদ সদস্য লিটনকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। শুরু থেকেই এই ঘটনার জন্য জামায়াত-শিবিরকে দায়ী করে আসছে আওয়ামী লীগ এবং লিটনের পরিবার।

এই ঘটনায় লিটনের ছোট বোন ফাহমিদা বুলবুল কাকলী অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলা করার পর গত আট দিনে আটক হয়েছেন মোট ৪৬ জন। এদের প্রায় সবাই জামায়াত-শিবিরের স্থানীয় কর্মী। তবে এই প্রথম ক্ষমতাসীন দলের এক নেতাকে আটক করলো পুলিশ। যদিও তার বিরুদ্ধে কী অভিযোগ সেটা জানাতে রাজি হননি সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

পৌর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি এ টি এম মাসুদুল ইসলাম প্রামাণিক চঞ্চল ঢাকাটাইমসকে বলেন, মাসুদ জাসদ করতেন। এই দল থেকে একাধিকবার মনোনয়ন নিয়ে সংসদ নির্বাচন করেছেন। পরে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গোলাম কবির মুকুলের মাধ্যমে তিনি বছর চারেক আগে এই সংগঠনে যোগ দেন।

ছয় জামায়াত কর্মী রিমান্ডে

শুক্রবার রাতে সুন্দরগঞ্জ থেকে আটক হওয়া ১২ জামায়াত কর্মীর মধ্যে ছয় জনকে লিটন হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নিয়েছে পুলিশ। রবিবার গাইবান্ধার মুখ্য বিচারিক হাকিম ময়নুল হাসান ইউসুব তাদেরকে সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন পুলিশকে ।

মামলাটির তদন্ত কর্মকর্তা আবু আশরাফুজ্জামান আরিফ জানান, শনিবার বিকেলে আটকদের আদালতে হাজির করে রিমান্ডে নেয়ার আবেদন করা হয়েছিল। বিচারকক আবেদনটি আমলে নিয়ে রোববার শুনানির দিন ঠিক করেছিলেন। আদালত পরিদর্শক এনামুল হক জানান, শুনানি শেষে ছয় জনকেই সাত দিনের রিমান্ডে দেন বিচারক।

ঢাকাটাইমস/০৮ডিসেম্বর/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :