খাগড়াছড়িতে পিতা হত্যার অভিযোগ

প্রকাশ | ০৮ জানুয়ারি ২০১৭, ২০:২৩

খাগড়াছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ট্রাক্টর বিক্রয় নিয়ে পুত্রের বিরুদ্ধে পিতা মো. মফিজুল ইসলামকে হত্যার অভিযোগ উঠেছে। রবিবার বেলা ১১টার দিকে উপজেলার তবলছড়ি ইউনিয়নের সিংহপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে অভিযুক্ত পুত্র মো. জসিম উদ্দিন পলাতক রয়েছে।

নিহতের আত্মীয়-স্বজন ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বেশ কিছুদিন আগে চাষের জন্য একটি ট্রাক্টর ক্রয় করেন কৃষক মো. মফিজুল ইসলাম। যৌথ পরিবারে থাকা ছেলে মো. জসিম উদ্দিন ঠিকমতো কৃষিকাজ না করার কারণে তিনি ট্রাক্টর বিক্রি করে দেবেন বলে জানালে ঘটনার দিন সকালে পিতা-পুত্র বাক-বিতণ্ডে জড়িয়ে পড়েন। এতে ক্ষিপ্ত হয়ে পুত্র জসিম উদ্দিন ঘর থেকে ধারালো দা নিয়ে বৃদ্ধ পিতা মো. মফিজুল ইসলামকে দা দিয়ে তার ঘাড়ে একাধিক আঘাত করে। এসময় তিনি মাটিতে লুটিয়ে পড়েন। ঘটনার পরপরই নিহতের আত্মীয়-স্বজন তাকে খাগড়াছড়ি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে নিহতের ছোট ভাই মো. নুরু মিয়া এ ঘটনায় মামলা করবেন জানিয়ে বলেন, আমার ভাইকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এমন পুত্রের বেঁচে থাকারও কোন অধিকার নেই।

নিহতের ঘাড়ের বাম পাশে দায়ের কোপ ছিল বলে নিশ্চিত করেছে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের চিকিৎসক ডা. ত্রিটন চাকমা।

পুত্রের হাতে পিতা খুন হওয়ার বিষয়টি নিশ্চিত করে মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাহাদাত হোসেন টিটো জানান, এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/৮জানুয়ারি/প্রতিনিধি/এলএ)