এমপি লিটন হত্যা: স্বেচ্ছাসেবক লীগ নেতা রিমান্ডে

আবু বক্কর সিদ্দিক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) থেকে
| আপডেট : ০৮ জানুয়ারি ২০১৭, ২২:৫৫ | প্রকাশিত : ০৮ জানুয়ারি ২০১৭, ২০:২৭

গাইবান্ধার সুন্দরগঞ্জ আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় গ্রেপ্তার স্বেচ্ছাসেবক লীগ নেতা আহসান হাবিব মাসুদকে রিমান্ডে নিয়েছে পুলিশ। গ্রেপ্তার দেখানোর কয়েক ঘণ্টার মধ্যে গাইবান্ধার মুখ্য বিচারিক হাকিম মইনুল হাসান ইউসুব তাকে সাত দিন হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পুলিশকে অনুমতি দেন।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিউর রহমান জানান, সকালে পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে নিজ বাড়ি থেকে মাসুদকে গ্রেপ্তার করেন তারা। পরে আদালতে তোলা হলে সন্ধ্যা পৌনে ছয়টার দিকে তাকে রিমান্ডে দেন বিচারক।

সাবেক জাসদ নেতা মাসুদ বছর চারেক আগে আওয়ামী লীগে যোগ দিয়ে স্বেচ্ছাসেবক লীগের সুন্দরগঞ্জ উপজেলা শাখার সহসভাপতি হন। উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ছিলেন।

পুলিশ কর্মকর্তা আতিউর রহমান জানান, লিটন হত্যার ঘটনায় মাসুদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। এ জন্য তাকে আরও জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন বলে তারা আদালতে তাকে রিমান্ডে নেয়ার আবেদন করেন। আদালত ইনস্পেক্টর এনামুল হক জানান, পুলিশের আবেদন মঞ্জুর করে মাসুদকে সাত দিনের রিমান্ডে দিয়েছেন বিচারক।

গত ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জের সর্বানন্দ ইউনিয়নের শাহাবাজ গ্রামের মাস্টারপাড়ায় নিজ বাসায় ঢুকে সংসদ সদস্য লিটনকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। শুরু থেকেই এই ঘটনার জন্য জামায়াত-শিবিরকে দায়ী করে আসছে আওয়ামী লীগ এবং লিটনের পরিবার।

এই ঘটনায় লিটনের ছোট বোন ফাহমিদা বুলবুল কাকলী অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলা করার পর গত আট দিনে আটক হয়েছেন মোট ৪৬ জন। এদের প্রায় সবাই জামায়াত-শিবিরের স্থানীয় কর্মী। তবে এই প্রথম ক্ষমতাসীন দলের এক নেতাকে আটক করলো পুলিশ।

পৌর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি এ টি এম মাসুদুল ইসলাম প্রামাণিক চঞ্চল ঢাকাটাইমসকে বলেন, মাসুদ জাসদ করতেন। এই দল থেকে একাধিকবার মনোনয়ন নিয়ে সংসদ নির্বাচন করেছেন। পরে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গোলাম কবির মুকুলের মাধ্যমে তিনি বছর চারেক আগে এই সংগঠনে যোগ দেন।

জামায়াতেরও ছয় কর্মী রিমান্ডে

শুক্রবার রাতে সুন্দরগঞ্জ থেকে আটক হওয়া ১২ জামায়াত কর্মীর মধ্যে ছয় জনকে লিটন হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নিয়েছে পুলিশ। রবিবার গাইবান্ধার মুখ্য বিচারিক হাকিম ময়নুল হাসান ইউসুব তাদেরকে সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন পুলিশকে ।

মামলাটির তদন্ত কর্মকর্তা আবু আশরাফুজ্জামান আরিফ জানান, শনিবার বিকেলে আটকদের আদালতে হাজির করে রিমান্ডে নেয়ার আবেদন করা হয়েছিল। বিচারকক আবেদনটি আমলে নিয়ে রোববার শুনানির দিন ঠিক করেছিলেন। আদালত পরিদর্শক এনামুল হক জানান, শুনানি শেষে ছয় জনকেই সাত দিনের রিমান্ডে দেন বিচারক।

সুন্দরগঞ্জে জামায়াতের পূর্ব থানা আমির গ্রেপ্তার

সুন্দরগঞ্জ থানা পুলিশ অভিযান জামায়াতের পূর্ব থানা আমির সাইফুল ইসলাম মণ্ডলকে গ্রেপ্তার করেছে। থানা সূত্রে জানা যায়, রবিবার বিকেলে উপজেলার কঞ্চিবাড়ির পুলিশ তদন্ত কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এস আই আব্দুল ওয়াহেদ এই অভিযান চালান। উপজেলার চেংমারী উচ্চ বিদ্যালয় এলাকা থেকে তাকে ধরা হয়। এই জামায়াত নেতার বিরুদ্ধে বেশ কয়েকটি নাশকতা মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ঢাকাটাইমস/০৮জানুয়ারি/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

পল্লবীতে পাভেল হত্যা: নেপথ্যে মাদক ব্যবসা, গ্রেপ্তার ৮

মাদক-ইয়াবা কারবারে বদির দুই ভাইয়ের সংশ্লিষ্টতা পেয়েছে সিআইডি

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের হটলাইন থেকে গ্রাহককে ফোন, অ্যাকাউন্টের টাকা হাওয়া

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৮, মামলা ৬

ট্রেনের টিকিট কালোবাজারি গ্রেপ্তার 

এটিএম বুথের প্রহরী হত্যা: টাকা লুটের উদ্দেশ্যে নাকি ব্যক্তিগত কারণ? কী বলছে পুলিশ?

রাজধানীতে এটিএম বুথের নিরাপত্তাকর্মীকে কুপিয়ে হত্যা

কেএনএফকে সহযোগিতা, বান্দরবান থেকে একজন গ্রেপ্তার

ছেলেকে বাঁচাতে গিয়ে কিশোর গ্যাংয়ের হামলার শিকার সেই চিকিৎসকের মৃত্যু

রাষ্ট্রপতির আত্মীয় পরিচয়ে প্রতারণা, নিঃস্ব বহু ট্রাভেল ব্যবসায়ী

এই বিভাগের সব খবর

শিরোনাম :