গাইবান্ধায় তুরিনের গাড়িতে মোটরসাইকেলের ধাক্কা, আটক এক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ জানুয়ারি ২০১৭, ১৬:৫০ | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০১৭, ১৬:৩৯
ফাইল ছবি

গাইবান্ধার পলাশবাড়ীতে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষের আইনজীবী তুরিন আফরোজের গাড়ির সঙ্গে মোটর সাইকেলের ধাক্কার ঘটনা ঘটেছে। তুরিন আফরোজ অভিযোগ করছেন, তার গাড়িতে সরাসরি হামলা হয়েছে। তবে পুলিশ বলছে, প্রত্যক্ষদর্শীরা একে দুর্ঘটনা বলছেন।

তুরিন আফরোজ ঢাকাটাইমসকে জানান, বিকাল সাড়ে তিনটার দিকে নীলফামারী থেকে ঢাকায় ফেরার পথে এই ঘটনা ঘটে। গত ৩ জানুয়ারি তুরিনের বাবা তসলিম উদ্দিন আহমেদ রাজধানীর একটি হাসপাতালে মারা যান। তাকে সমাহিত করতেই তুরিন নীলফামারীতে তার বাড়ি গিয়েছিলেন।

তুরিন আফরোজ জানান, পলাশবাড়ীর শিল্পী হোটেলের সামনে মূল সড়কে হঠাৎ তার গাড়িতে ধাক্কা দেয় একটি মোটরসাইকেল। এতে তার সরকারি গাড়িটির দরোজা ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে তিনি অক্ষত আছেন।

তুরিন আফরোজ জানান, তার গাড়ির বহরে মোট তিনটি গাড়ি ছিল। সামনে ছিল পুলিশের গাড়ি। মাঝে তার গাড়ি এবং শেষে স্বজনদের গাড়ি। মাঝের গাড়িতেই এটাতেই ছিলেন তুরিন। ধাক্কা লাগার পর তাৎক্ষণিকভাবে চালক দক্ষতার সঙ্গে গাড়িটি নিয়ন্ত্রণে নিয়ে আসেন।

তুরিন বলেন, ‘ড্রাইভার সাহেব দক্ষতার সঙ্গে গাড়িটি সামলে নিতে না পারলে কী হতো, তা ভাবতেই পারছি না।’

এর মধ্যে পুলিশের গাড়িটি আবার ঘটনাস্থলে চলে আসে আর পেছনের গাড়িটিতে থাকা মানুষরা মোটরসাইকেলকে দুই দিক থেকে আটকে ফেলে। এ সময় মোটরসাইকেলের পেছনে বসা একজন পালিয়ে যান। তবে চালককে আটক করতে সক্ষম হন অন্যরা।

তুরিনের ওপর হামলার হুমকি ছিল আগে থেকেই। ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি তাকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর নিয়োগ করার করার পর তাকে সরকারি গাড়ির পাশাপাশি গানম্যানও দেওয়া হয়। তিনি মানবতাবিরোধী অপরাধী জামায়াত নেতা মতিউর রহমান নিজামী, আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ, মীর কাসেম আলী, বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর মামলায় সাফল্যের সাক্ষর রাখেন। এ কারণে তাকে হত্যার হুমকিও দেয়া হয়।

তুরিন জানান, এই ঘটনায় মামলা করতে তিনি পলাশবাড়ী থানায় আছেন। তিনি বলেন, ‘তারাই তদন্ত করে দেখুক কারা এই ঘটনা ঘটিয়েছে।’

দুর্ঘটনা বলছে পুলিশ

তবে গাইবান্ধার পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মজিবুর রহমান একে দুর্ঘটনা বলছেন। ঢাকাটাইমসকে তিনি জানান, কলেজ রোডের সড়ক থেকে মূল সড়কে উঠছিল মোটর সাইকেলটি। আর তুরিন আফরোজের গাড়িটি আসছিল নীলফামারী থেকে ঢাকার দিকে। মোটর সাইকেলটি মূল সড়কে ওঠার সময় একটি গাড়ির সঙ্গে ধাক্কা লাগে।

এই পুলিশ কর্মকর্তা বলছেন, ‘প্রত্যক্ষদর্শীরা একে দুর্ঘটনা বলছেন। তবে আটক হওয়া কিশোরকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার সঙ্গে থাকা আরও একজন ভয়ে পালিয়ে গেছে।’

ঢাকাটাইমস/০৯জানুয়ারি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :