উচ্ছেদ অভিযানে যুবকের মৃত্যু, এলাকাবাসীর হামলা

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ জানুয়ারি ২০১৭, ১৮:৩৭ | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০১৭, ১৮:১০
ফাইল ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে উচ্ছেদ অভিযানের সময় দেয়াল চাপা পড়ে এক যুবক নিহত হয়েছে। এ ঘটনায় এলাকাবাসী রাজউক কর্মকর্তা-কর্মচারীদের উপর হামলা চালিয়েছে। হামলায় অন্তত ১০ জন আহত হয়েছেন। তিনটি বুলডোজারের কাচ ভাঙচুর করা হয়েছে।

সোমবার বিকালে উপজেলার পূর্বাচল উপশহরের ৮নং সেক্টরের সুলপিনা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত কামরুল ইসলাম ওই এলাকার নুরুজ্জামানের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাশির উদ্দিনের নেতৃত্বে পুলিশের উপস্থিতিতে পূর্বাচল উপশহরের ৮নং সেক্টরের সুলপিনা এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। বিকালে উচ্ছেদের সময় কোনো সতর্ক না করেই চালক ইসমাইল হোসেন একটি কাঁচা মাটির ঘরে বুলডোজার উঠিয়ে দেয়। এসময় ঘরের একটি দেয়াল ধসে কামরুল ইসলামের উপরে পড়ে। তাৎক্ষণিক স্থানীয় লোকজন তাকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

যুবক কামরুল ইসলামের উপর দেয়াল ধসে পড়ার সঙ্গে সঙ্গে বিক্ষুব্ধ এলাকাবাসী উপস্থিত রাজউক কর্মকর্তা-কর্মচারীদের চড়াও হয়। এসময় এলাকাবাসীর হামলায় রাজউকের সহ-প্রকৌশলী হুমায়ুন কবির, ইলেকট্রিশিয়ান মনির হোসেন, কামাল হোসেন, বুলডোজারের চালক ইসমাইল হোসেনসহ অন্তত ১০ জন আহত হয়। এছাড়া এলাকাবাসী তিনটি বুলডোজারের কাচ ভাংচুর করে। খবর পেয়ে পুলিশ সদস্য ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসীর অভিযোগ, কোনো প্রকার নোটিশ ছাড়াই রাজউক কর্তৃপক্ষ উচ্ছেদ অভিযান শুরু করে। লোকজন তাদের ঘরের আসবাবপত্র নেয়ারও সুযোগ দেয়নি। কামরুল ইসলাম দেয়ালের পাশে দাঁড়িয়েছিল দেখা সত্ত্বেও রাজউকের লোকজন দেয়ালে ধাক্কা মারে। এতে কামরুল ইসলামের মৃত্যুর ঘটনা ঘটে।

এ ব্যাপারে কথা বলতে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেটের মোবাইল ফোনে বার বার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

দেয়াল চাপায় নিহতের ঘটনার সত্যতা নিশ্চিত করে রূপগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) জসিম উদ্দিন জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। রাজউক কর্মকর্তা-কর্মচারীদের ঘটনাস্থল থেকে সরিয়ে নেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/৯জানুয়ারি/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :