মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা নির্বাচন স্থগিত চেয়ে আদালতে মামলা

মঞ্জুর রহমান, মানিকগঞ্জ প্রতিনিধি
| আপডেট : ০৯ জানুয়ারি ২০১৭, ২২:১১ | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০১৭, ২১:৪৮

মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা নির্বাচনে চূড়ান্ত ভোটার তালিকায় ত্রুটিপূর্ণ থাকায় নির্বাচন স্থগিত চেয়ে আদালতে মামলা করা হয়েছে। রবিবার মানিকগঞ্জ যুগ্ম জেলা জজ-১ আদালতে ‘ড্রাগন স্পোটিং ক্লাব’ এর সাধারণ সম্পাদক ইজাজুল হোসেন খান মামলাটি করেন। আগামীকাল মঙ্গলবার এ বিষয়ে শুনানির দিন ধার্য করেছেন বিচারক মোসাম্মত কামরুন নাহার।

বাদীর আইনজীবী সাখাওয়াত হোসেন খান ঢাকাটাইমসকে বলেন, সিঙ্গাইর উপজেলার গোলাইডাঙ্গা ‘সোলজার ক্রিকেট একাডেমি’ থেকে আসা ভোটার তালিকায় ৭৮ নম্বর সদস্য আবুল বাশার ক্রীড়া সংস্থা নির্বাচনে ভোটার হয়েছেন। কিন্তু এ নামে কোনো ক্লাব নেই। ভোটার তালিকায় এমন ত্রুটিপূর্ণ থাকলে জেলা ক্রীড়া সংস্থা নির্বাচন সুষ্ঠু হবে না বলে জানান তিনি।

মামলার বাদী ইজাজুল হোসেন ‘ড্রাগন স্পোটিং ক্লাব’ এর সাধারণ সম্পাদক হলেও তাকে ক্রীড়া সংস্থা নির্বাচনে ভোটার করা হয়নি বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।

গত ২২ নভেম্বর জাতীয় ক্রীড়া সংস্থার গঠনতন্ত্রের ২৬.৫ অনুচ্ছেদের বিধান অনুযায়ী জেলা নির্বাচন কর্মকর্তা মুনীর হোসাইন খান মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা (কার্য নির্বাহী কমিটি গঠনের লক্ষ্যে)নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেন। এই নির্বাচনে ছয়টি পদের জন্য ৫০ জন প্রার্থী জেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র জমা দেন। এতে দেখা যায়, সহ-সভাপতির জন্য চারটি পদ থাকলেও মনোনয়নপত্র জমা দিয়েছেন পাঁচজন প্রার্থী। সাধারণ সম্পাদক পদের জন্য একটি পদ থাকলেও মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনজন প্রার্থী। অতিরিক্ত সাধারণ সম্পাদক পদের জন্য একটি পদ থাকলেও মনোনয়নপত্র জমা দিয়েছেন দুইজন প্রার্থী। কোষাধ্যক্ষ পদের জন্য একটি পদ থাকলেও মনোনয়নপত্র জমা দিয়েছেন দুইজন প্রার্থী। এছাড়া নির্বাহী সদস্যর জন্য ১৪টি পদ থাকলেও মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩০ জন প্রার্থী।

এই নির্বাচনে আগামী ১১ জানুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। আর ভোট হবে ১৫ জানুয়ারি।

(ঢাকাটাইমস/৯জানুয়ারি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :