রঙিন আলোকসজ্জা আর নারী নৃত্যে চলে ভণ্ডামি

ইমতিয়াজ উল ইসলাম, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জানুয়ারি ২০১৭, ০৯:৫৭ | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০১৭, ০৯:০৩

ছোট্ট একটি তালাবদ্ধ কক্ষে লাল, নীল, সবুজ বাহারি রঙের আলোকবাতির ঝলকানি, সাথে পুরো কক্ষজুড়ে ঝুলে থাকা বাহারি রঙের চিকিমিকি কাগজ। এসবের মাঝে সাজগোজ করে বসিয়ে রাখা হয়েছে বিভিন্ন ধরনের প্রতিমা। প্রতিমার পাশেই আবার পবিত্র কোরআনের আয়াত সম্বলিত বাঁধাই করা ছবি। আর মাঝে মধ্যেই উপাসনার নামে চলে অশ্লীল নৃত্য। এমন সব কাণ্ডে অতিষ্ঠ যখন এলাকার মানুষ তখন পুলিশের হস্তক্ষেপে আটক করা হয় ‘পীরবাবা’ হিসেবে খ্যাত আমির হোসেন নামে এক প্রতারককে। সাথে তার দুই সহযোগী স্ত্রী জাহানারা বেগম ও হাফিজা বেগমকেও আটক করে পুলিশ।

এলাকাবাসীর অভিযোগ, গত দুই বছর ধরে সাভারের জামগড়ার বটতলা এলাকার জনৈক কালাম ও রিপন নামের দুই সহোদরের বাসায় ভাড়া থেকে ধর্মের নামে নানা নষ্টামী চালিয়ে আসছেন আমির নামের ওই প্রতারক। নিজেকে পীরবাবা দাবি করেন তিনি। তার ঝাড়-ফুঁকে নাকি যেসব নারীর সন্তান হয় না তারা সুফল পান। এছাড়াও নানা শারীরিক চিকিৎসাসহ হারিয়ে যাওয়া জিনিসপত্র খুঁজে বের করতে পারেন বলেও দাবি করেন ওই প্রতারক। যদিও এর বাস্তবিক কোনো প্রমাণ তিনি এপর্যন্ত দেখাতে পারেননি।

এলাকাবাসী আরও বলেন, আমির এসব কাজ করতে পারেন এবং তার কাছে জিন আছে এমন মিথ্যা ধারণা দিয়ে হতাশাগ্রস্তদের বিভ্রান্ত করেন। নানা ছলচাতুরি ও পানিপড়া দিয়ে তাদের মন জয় করেন। এজন্য তার মুরিদ হতে ১২৬ টাকা দিয়ে রেজিস্ট্রেশন করতে হয়। সবশেষে সন্তানসম্ভবা হতে পারবেন এমন মিথ্যা আশ্বাসের ঝাড়-ফুঁকের পর ওই নারীর সাথে দৈহিক সম্পর্ক করেন ভণ্ড আমির। আর এধরনের খরেদ্দার তার কাছে আনতে তাকে বাইরে থেকে সাহায্য করেন হাফিজা বেগম নামে তার এক কথিত স্ত্রী।

তবে হাফিজা বেগম নামে ওই নারী ঢাকাটাইমসের কাছে নিজেকে নির্দোষ বলে দাবি করেন। তিনি বলেন, আমির তাকে মিথ্যে প্রলোভন দেখিয়ে ৬-৭ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। পরে তিনি নিরূপায় হয়ে তার সাথে মিথ্যা বিয়েতে আবদ্ধ হয়েছেন। আর তার কথা মতোই মানুষের সাথে এধরনের প্রতারণামূলক কাজ চালিয়ে যাচ্ছেন।

আর প্রতারক আমিরের প্রথম স্ত্রী জাহানার বেগমের দাবি, ৭-৮ বছর আগে তারা যখন রাজধানীর কোতয়ালী থানাধীন মালিটোলা মহল্লার ৭১নং সড়কে তার স্বামীর বাড়িতে থাকতেন ওই সময় শবে বরাতে আমির স্বপ্নে কিছু একটা পান। এরপর থেকেই যে কারো সমস্যা সমাধান করতে পারতেন তিনি। পরে অবশ্য সেখানেও এলাকার লোকজন তাদের ভুল বুঝে সেখান থেকে বিতাড়িত করেন। আর সব শেষে আশ্রয় নেন জামগড়া এলাকায়।

রওশন আরা নামে এক প্রতিবেশী জানান, প্রতিনিয়তই অচেনা মানুষের আনাগোনা চলতো ওই বাড়িতে। এদের মধ্যে বেশির ভাগই ছিল নারী। আর মাঝে মধ্যে রাতে নারীদের নিয়ে অশ্লীল নৃত্যে মেতে থাকতেন আমির। তার অভিশাপ লাগবে এমন ভয় দেখিয়ে লোকজনের মুখ বন্ধ রাখতেন তিনি। অবশেষে এলাকাবাসী তার কর্মকাণ্ডে অতিষ্ঠ হয়ে পুলিশে খবর দেয়। পুলিশ আমির ও তার দুই স্ত্রীকে আটক করে থানায় নিয়ে যায়।

এদিকে কীভাবে এতদিন ধরে তাদের বাড়িতে ধর্মের নামে অসামাজিক কাজ চলছে মুঠোফোনে এমন প্রশ্নে বাড়ির মালিক রিপন মিয়া ঢাকাটাইমসকে বলেন, ‘উনি আমার বাড়িতে থাকেন না। ওটা আমার ভাই কালামের বাড়ি। যিনি চট্টগ্রামে থাকেন। আর ভাইয়ের সাথে আমার সম্পর্কও ভালো না। তাই এ ব্যাপারে আমি কিছু জানি না।’

তবে এলাকাবাসীর দেয়া তথ্য মতে এসবের জন্য তাকে প্রতি মাসে অতিরিক্ত টাকা দেন আমির এমন প্রশ্ন এড়িয়ে ফোন কেটে দেন রিপন মিয়া।

এ ব্যাপারে আশুলিয়া থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) সোলাইমান কবির ঢাকাটাইমসকে বলেন, এলাকাবাসীর খবরে আমির নামের ওই ব্যক্তির কক্ষ তল্লাশি করে প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা মেলে। এসময় আমির ও তার দুই স্ত্রী জাহানারা এবং হাফিজাকেও আটক করে থানায় আনা হয়েছে। আপাতত তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

(ঢাকাটাইমস/১১জানুয়ারি/আইআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

সাবেক আইজিপি বেনজীরের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানে দুদক

উপবৃত্তির টাকা দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ৮

সনদ জালিয়াতি: কারিগরি বোর্ডের ওএসডি চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে ডিবি

বুথ ভেঙে নিরাপত্তাকর্মীকে হত্যা, বেরিয়ে এল রহস্য

জাল সার্টিফিকেট: প্রয়োজনে কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি

সনদ বাণিজ্য: কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেপ্তার

প্রবাসীদের ফেসবুক-ইনস্টাগ্রাম হ্যাক করে ব্লাকমেইলিংয়ে অর্ধকোটি টাকা আত্মসাৎ, দুজন গ্রেপ্তার

পল্লবীতে পাভেল হত্যা: নেপথ্যে মাদক ব্যবসা, গ্রেপ্তার ৮

মাদক-ইয়াবা কারবারে বদির দুই ভাইয়ের সংশ্লিষ্টতা পেয়েছে সিআইডি

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের হটলাইন থেকে গ্রাহককে ফোন, অ্যাকাউন্টের টাকা হাওয়া

এই বিভাগের সব খবর

শিরোনাম :