কুষ্টিয়ায় আ.লীগ নেতা খুন, জাসদ নেতার বাড়িতে আগুন

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জানুয়ারি ২০১৭, ১৭:১৫ | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০১৭, ১৬:৫৮

কুষ্টিয়ার মিরপুরে আওয়ামী লীগের এক নেতাকে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। তার নাম লুৎফর রহমান সাবু। তিনি বিএনপি থেকে কিছুদিন আগে আওয়ামী লীগে যোগ দিয়েছেন। এই হত্যার জড়িত থাকার অভিযোগ তুলে জাসদ নেতা ও স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মিলনের বাড়িতে আগুন দিয়েছে সাবুর সমর্থকরা।

বুধবার বেলা দেড়টার দিকে উপজেলার আমবাড়িয়া গ্রামের কবরস্থানের সামনে এই ঘটনা ঘটে। এই হত্যা এবং পাল্টা হামলার ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

পুলিশ জানায়, বুধবার দুপুরের আগে মিরপুর উপজেলার আমবাড়িয়া গ্রাম থেকে নিজ কর্মস্থল চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় যাচ্ছিলেন সাবু। তিনি পেশায় গ্রাম্য চিকিৎসক। এর পাশাপাশি কিছু ব্যবসাও করেন তিনি।

আমবাড়িয়া ইউনিয়নের গোরস্থানের সামনে পৌঁছলে সাবুর ওপর হামলা করে দুর্বৃত্তরা। ধারালো অস্ত্র দিয়ে কোপানোর পাশাপাশি কাছ থেকে গুলিও করা হয় তাকে। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় সাবুর।

এই ঘটনা প্রচারের পর সাবুর সমর্থকরা জড়ো হয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জাসদ নেতা মশিউর রহমানের বাড়িতে হামলা চালায়। তারা ভাঙচুরের পাশাপাশি সেখানে আগুন ধরিয়ে দেন।

নিহত আওয়ামী লীগ নেতা সাবু গত বছরের শুরুর দিকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তিনি ছিলেন ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক। ওই নির্বাচনে আওয়ামী লীগের আবদুল বারী টুটুল এবং সাবুর বিপরীতে দাঁড়িয়ে ভোটে জিতে যান জাসদের মশিউর রহমান।

সাবুর সমর্থকদের অভিযোগ মশিউর রহমানই পরিকল্পনা করে এই খুন করেছেন। তবে মশিউরের সমর্থকরা বলছেন, গত নির্বাচনে জয়ের পর থেকে মশিউর এলাকায় থাকতে পারছেন না। একাধিকবার তার বাড়িতে হামলাও হয়েছে।

এই হত্যায় কারা জড়িত-সে বিষয়ে এখনও কোনো ধারণা করতে পারছেন না মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী জালাল উদ্দিন। ঢাকাটাইমসকে তিনি বলেন, তদন্ত না করে এ বিষয়ে সিদ্ধান্তে আসা যাবে না। তিনি জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন আছে।

(ঢাকাটাইমস/১১জানুয়ারি/প্রতিনিধি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত