আলফাডাঙ্গায় উৎসাহ-উদ্দীপনায় শেষ হলো উন্নয়ন মেলা

মো. মুজাহিদুল ইসলাম নাঈম, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০১৭, ২১:৩৩

ফরিদপুরের আলফাডাঙ্গায় ব্যাপক উৎসাহ, উদ্দীপনার মধ্য দিয়ে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা-২০১৭ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

‘উন্নয়নের গণতন্ত্র শেখ হাসিনার মূলমন্ত্র’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গত মঙ্গলবার শুরু হয় এ মেলা।

মেলায় সরকারি ও বেসরকারি ৪০টি দপ্তরসহ পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘ঢাকাটাইমস’, সাপ্তাহিক ‘এই সময়’ এবং কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন অংশগ্রহণ করেছে। মেলায় প্রতিটা স্টলে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকা- তুলে ধরা হয়েছে।

‘ঢাকাটাইমস’ ও ‘এই সময়’ এবং কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের স্টলে প্রথম দিন থেকেই দর্শনার্থীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। স্টলের সাজসজ্জা প্রশাসনসহ মেলায় আগত দর্শনার্থীদের দৃষ্টি আকর্ষণ করে।

কোনো পক্ষপাতিত্ব না করে সত্য, বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে প্রকাশ করায় দর্শনার্থীরা ‘ঢাকাটাইমস’ ও সাপ্তাহিক ‘এই সময়’ এর ভূয়সী প্রশংসা করেন।

এছাড়া কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন আলফাডাঙ্গার উন্নয়নে, আধুনিক শিক্ষার প্রসারে শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সক্ষমতা বাড়াতে সহযোগিতা করা, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা করা, অস্বচ্ছল নারী-পরুষদের চিকিৎসা সেবায় সহযোগিতা, দারিদ্রদের আইনি সহায়তা প্রদান, দরিদ্র নারী-পুরুষ ও শিক্ষিত বেকার জনগোষ্ঠীর কর্মসংস্থান, মানসম্মত স্বাস্থ্যসেবা, ঈদগাহ, কবরস্থান, মসজিদ-মাদ্রাসা, মন্দিরসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজে ব্যাপক ভূমিকা রাখায় প্রশংসা করেন তারা।

বুধবার বিকালে আলফাডাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা পরিষদের সহযোগিতায় উপজেলা পরিষদ চত্ত্বরে মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল খায়েরের সভাপতিত্বে ও আলফাডাঙ্গা সরকারি কলেজের প্রভাষক সারেকুল হাসান নয়ন এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এম জালাল উদ্দিন আহম্মেদ, উপজেলা আ.লীগের সভাপতি এস এম আকরাম হোসেন।

অন্যন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক ও আলফাডাঙ্গা ইউপি চেয়ারম্যান এ কে এম আহাদুল হাসান আহাদ।

এসময় আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. নাজমুল করিম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সিদ্দিকুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা সালাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইফুর রহমান সাইফার, উপজেলা আ.লীগের মহিলা সম্পাদিকা সুফিয়া বেগম রোজীসহ উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা কর্মচারী বৃন্দ, গণমধ্যম কর্মী, রাজনৈতিক নেতাকর্মী ও সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে মেলায় অংশগ্রহণকারী প্রতিটা স্টল কর্তৃপক্ষকে সনদ ও পুরস্কার দেয়া হয়।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :