ওয়েলিংটন টেস্ট

বৃষ্টিস্নাত দিনে উজ্জ্বল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ জানুয়ারি ২০১৭, ১৪:৩৩ | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০১৭, ১২:০০

ভোর থেকেই ওয়েলিংটনের আকাশ মেঘে ঢাকা। দেখে মনে হবে অনেক দিনের জমাট বাঁধা অভিমান বুকে পুষে রেখেছিলো মেঘরা। কি খুব বেশি সাহিত্য হয়ে যাচ্ছে? আজ বেসিন রিজার্ভের আকাশ দেখে অনেকের মনে এমন সাহিত্য লেখার স্বাদ জাগতেই পারে। তবে সাহিত্যের আড়ালে রূপকথার মতোই একটি দিন পার করল টাইগার ব্যাটসম্যানরা। ৩ উইকেটে ১৫৪ রান। তাও আবার প্রতিপক্ষ নিউজিল্যান্ড। টেস্টে কিউইদের বিপক্ষে আগে এতটা ভালো করেছি কি বাংলাদেশ?

প্রথম দিনটা মূলত রাঙিয়েছেন মুমিনুল হক। কারণ টেস্টটা তো মুমিনুলের জন্যই! সাদা পোশাক জড়িয়ে ব্যাট হাতে প্রায়ই আলো ছড়ান তিনি। তার উপর যদি প্রতিপক্ষ হিসেবে প্রিয় কোনো দলকে পান, তাহলে তো আর কথাই নেই।

মুমিনুলকে সঙ্গ দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৮৫ রানের দুর্দান্ত জুটি গড়ে বিদায় নেন তিনি। কম যাননি ওপেনার তামিম ইকবালও। হাতে ব্যথা নিয়েও বাংলাদেশকে ঝড়ো অর্ধশতক উপহার দিয়ে গেছেন তামিম। উল্লেখ করার মতো এতটুকু ছাড়া বাকি সময় গিলেছে বেরসিক বৃষ্টি। একবার নয় দুইবার বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে যায়। সেই সঙ্গে যোগ হয় আলোক স্বল্পতা।

শেষ পর্যন্ত দায়িত্বরত আম্পায়ারদের থেকে আসে প্রথম দিন শেষ করার ঘোষণা। আজ আগে শেষ হলেও শুক্রবার নির্ধারিত সময়ের ৩০ মিনিট আগে দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামবেন ৬৪ রান করা মুমিনুল আর ৫ রানে অপরাজিত থাকা সাকিব আল হাসান।

এদিকে বেসিন রিজার্ভে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। আজকের ম্যাচ দিয়ে টেস্টে অভিষেক হয়েছে তাসকিন আহমেদ এবং আরেক পেসার শুভাশিস রায়ের। সঙ্গে একাদশে রয়েছেন কামরুল ইসলাম রাব্বিও।

তাছাড়া সৌম্য সরকার ও মেহেদী হাসান মিরাজের মধ্যে যে কোনো একজনের সুযোগ পাওয়ার কথা ছিল। শেষ পর্যন্ত অফ স্পিন অলরাউন্ডার মিরাজকে বেছে নিয়েছে টাইগার টিম ম্যানেজমেন্ট।

সংক্ষিপ্ত স্কোর:

প্রথম দিন শেষে বাংলাদেশ: ১৫৪/৩ (তামিম ৫৬, ইমরুল ১, মুমিনুল ৬৪*, রিয়াদ ২৬, সাকিব ৫*; বোল্ট ১/৫৩, সাউদি ১/৪৫, ওগনার ১/২৮)।

বাংলাদেশ একাদশ:

মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, কামরুল ইসলাম রাব্বি, তাসকিন আহমেদ, শুভাশিস রায়।

নিউজিল্যান্ড একাদশ:

কেন উইলিয়ামসন (অধিনায়ক), জিত রাভাল, টম ল্যাথাম, রস টেলর, হেনরি নিকোলাস, কলিন ডি গ্র্যান্ডহোম, বিজে ওয়াটলিং, মিচেল স্যান্টনার, টিম সাউদি, নিল ওয়াগনার, ট্রেন্ট বোল্ট।

(ঢাকাটাইমস/১২ জানুয়ারি/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :