বসুন্ধরা কনভেনশনে ‘চায়ের নিমন্ত্রণ’

শেখ সাইফ
| আপডেট : ১৩ জানুয়ারি ২০১৭, ১৬:৩৮ | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০১৭, ১৩:০৮

শীতের সকালে এক কাপ গরম চা আর পত্রিকা। ঝলমল রৌদ্রোজ্জ্বল এমন সুন্দর সকাল প্রত্যাশা সবার। "বাংলাদেশের চা শিল্প ও আমাদের প্রতিদিনের চা এর গল্প নিয়েই এই আয়োজন"। চায়ের এমন দাওয়াত নিয়েই আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় শুরু হয়েছে চা মেলা। বৃহস্পতিবার বেলা ১০টায় শুরু হওয়া এই মেলা শেষ হবে শনিবার। চা প্রদর্শনী মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে থেকে খোলা থাকবে রাত ১০টা পর্যন্ত।

বৃহস্পতিবার সকাল ১০টায় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের উদ্বোধনের মধ্য দিয়ে শুরু হয় মেলা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও অর্থপ্রতিমন্ত্রী এম এ মান্নান।

মেলায় চলছে বিভিন্ন ব্র্যান্ডের চা প্রদর্শনী আর বিক্রি। সঙ্গে ফ্রি চায়ের আপ্যায়ন তো আছেই। চা প্রদর্শনীকে ঘিরে বসেছে ফুড স্টল। বিক্রি হচ্ছে পোশাক সামগ্রী।

চা উৎপাদনের বিভিন্ন সরঞ্জমাদি প্রদর্শনের পাশাপাশি কীভাবে বীজ থেকে কফি তৈরি করা হয় সেটিও দেখানো হচ্ছে। বর্ণনা করা হচ্ছে বিভিন্ন চায়ের গুণাগুণ। প্রদর্শন করা হচ্ছে চা বাগানের ভিডিও ফুটেজ, চা শ্রমিকদের চা তোলার দৃশ্য। মেলা উপলক্ষে আনা হয়েছে চা গাছের নার্সারিও।

মনোরম পরিবেশে সাজানো হয়েছে চা প্রদর্শনীর স্টলগুলো। কার্পেট পাতা মেঝেতে হেঁটে হেঁটে বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখছেন দর্শনার্থীরা। কিনছেন পছন্দের চা পাতার ব্যাগ। প্রতিটা স্টলেই বিতরণ করা হচ্ছে চায়ের গুণাগুণ সম্বলিত প্রচারপত্র। অনেকেই সেলফি তুলছেন চা খাওয়াকে ঘিরে।

তবে চা প্রদর্শনী মেলায় ঢুকতে হলে সঙ্গে টিকিট আনতে হবে। অনলাইনের মাধ্যমে টিকিট সংগ্রহ করতে হচ্ছে। চা এক্সপো ২০১৭ এর ফেসবুক পেজ থেকে লিংক এ ঢুকে ফর্ম পূরণ করে প্রিন্ট আউট করে তারপর নিতে হবে আপনার ফ্রি টিকিট।

মেলায় ঢোকার শুরুতেই আপনার টিকিটটি প্রদর্শন করতে হবে। তারপর আপনাকে দেওয়া হবে একটি টোকেন। রেডিও ফুর্তির আয়োজনে আপনিও হতে পারেন একজন ভাগ্যবান টোকেনধারী। কি করতে হবে আপনাকে! হুম, তার জন্য আপনাকে চা খেতে হবে। হ্যাঁ, অবশ্যই বিনা পয়সায় খেতে পারবেন চা। তারপর আপনার অনুভূতি লিখে রেখে আসবেন ওই স্টলে বক্সে। ব্যাস, ভাগ্য ভালো হলে প্রিয়জনসহ আপনি ফ্রি যেতে পারবেন সিলেট। হোটেল ভাড়া, খাওয়া, ঘোরাঘুরি সম্পূর্ণ তাদের খরচে।

সন্ধ্যায় বাংলাদেশের জনপ্রিয় শিল্পীদের পরিবেশনায় থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা। ফাহমিদা নবী, বাপ্পা মজুমদার, পার্থবড়ুয়া, তানজিব, রিয়াদ, সালেকিন, ইমরামসহ অনেকে খ্যাতনামা শিল্পীর পরিবেশনা আপনাকে করে রাখবে মুগ্ধ। তাদের মনমাতানো গান আর চায়ের চুমুকে কেটে যাবে আপনার সুন্দর একটি সন্ধ্যা।

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :