বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদে ১৭৯ জনের চাকরি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০১৭, ২১:০৬

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ জনবল নিয়োগ দেবে। প্রতিষ্ঠানটিতে ১২ ধরনের পদে জনবল নিয়োগ দেয়া হবে। সম্প্রতি প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী পদগুলোতে ১৭৯ জনকে নিয়োগ দেয়া হবে।

পদগুলোর মধ্যে জুনিয়র মেকানিক পদে দুজন, টেকনিশিয়ান পদে তিনজন, জুনিয়র টেকনিশিয়ান পদে ২২ জন, স্টেনোটাইপিস্ট পদে একজন, একডিএ বা টাইপিস্ট অথবা টেকনিক্যাল টাইপিস্ট পদে ৪১ জন, টেলিফোন অপারেটর পদে তিনজন, সিকিউরিটি গার্ড পদে ১৮ জন, অফিস সহায়ক (এমএলএসএস) পদে ২৭ জন, প্লাম্বিং হেলপার পদে তিনজন, ইলেকট্রিক হেলপার পদে চারজন, মালী বা গার্ডেনার পদে ছয়জন এবং ল্যাব অ্যাটেনডেন্ট বা পিপি অ্যাটেনডেন্ট অথবা হেলপার পদে ৪৯ জনসহ মোট ১৭৯ জনকে এই নিয়োগ দেয়া হবে।

পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী অষ্টম শ্রেণি পাস থেকে উচ্চ মাধ্যমিক বা ডিপ্লোমা ডিগ্রি পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী কয়েকটি পদে টাইপ করায় দক্ষতা ও সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞতা চাওয়া হয়েছে।

প্রার্থীর বয়স ২০১৭ সালের ১ জানুয়ারি অনুযায়ী ১৮ থেকে ৩০ পর্যন্ত হতে হবে। এ ছাড়া মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

পদমর্যাদা অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে প্রতি মাসে আট হাজার ২৫০ থেকে ২৬ হাজার ৫৯০ টাকা পর্যন্ত।

আগামী ১৬ ফেব্রুয়ারি, ২০১৭ অফিস চলাকালীন ‘সচিব, বিসিএসআইআর, ড. কুদরাত-এ-খুদা সড়ক, ধানমণ্ডি, ঢাকা-১২০৫’ ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে।

(ঢাকাটাইমস/১৩জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

চাকরির খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :