ভূমিবিরোধ নিষ্পত্তিতে ২৩ হাজার আবেদনের শুনানি শিগগির

বান্দরবান প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০১৭, ১৯:২৪

পার্বত্য চট্টগ্রাম ভূমিবিরোধ নিষ্পত্তি বিষয়ক কমিশন চেয়ারম্যান বিচারপতি আনোয়ার উল হক বলেছেন, ‘পার্বত্য জেলাগুলোর বিরাজমান ভূমিবিরোধ নিষ্পত্তিকরণের লক্ষ্যে গঠিত কমিশন জেলা পর্যায়ে পুরোদমে কাজ শুরু করেছে। পর্যাপ্ত তহবিলসহ জনবল এবং বৈঠকগুলোর বিধিমালা প্রণয়ন কাজ শেষ হওয়ার পরপরই পাহাড়ের ভূমি বিরোধসংক্রান্ত প্রায় ২৩ হাজার আবেদনের শুনানি কার্যক্রম শুরু করা হবে আনুষ্ঠনিকভাবে।

সোমবার আড়াই ঘণ্টাব্যাপী ভূমি কমিশনের রুদ্ধদ্বার বৈঠক শেষে অপেক্ষমাণ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

বান্দরবান সার্কিট হাউজের সভাকক্ষে অনুষ্ঠিত ও কমিশন চেয়ারম্যান বিচারপতি আনোয়ার উল হকের সভাপতিত্বে বৈঠকে কমিশন সদস্য ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান সন্তু লারমা, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও সদস্য ক্য শৈ হ্লা, বোমাং রাজা প্রকৌশলী উচপ্রু চৌধুরী, রাঙ্গামাটি চাকমা রাজা ব্যারিস্টার দেবাশীষ রায়, রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যানের প্রতিনিধি অং শৈ প্রু,  খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী,  মং রাজা সাচিংপ্রু এবং  চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার আমিনুর রশিদ মোমিন উপস্থিত ছিলেন।

বৈঠক পরিচালনা করেন কমিশনের ভারপ্রাপ্ত সচিব সোয়েব উদ্দিন। পুনর্গঠিত পার্বত্য চট্টগ্রাম ভূমি নিষ্পত্তিকরণ বিষয়ক কমিশনের বান্দরবান জেলায় এটিই ছিল প্রথম বৈঠক।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত