বাংলাদেশ বিমানে চাকরি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০১৭, ২২:১৯

জনবল নিয়োগ দেবে রাষ্ট্রায়ত্ব বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড। ক্যাজুয়েল ভিত্তিক নিরাপত্তা সহকারী পদে ৪৯ জনকে নিয়োগ দেয়া হবে বলে সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি।

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। স্নাতক পর্যন্ত শিক্ষাজীবনের যেকোনো একটি ক্ষেত্রে প্রথম বিভাগ বা সমমানের ফলাফল থাকতে হবে। কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয়। স্নাতক ডিগ্রির পাশাপাশি উত্তম সার্ভিস রেকর্ডধারী অবসরপ্রাপ্ত সেনাবাহিনীর সদস্যদের (এনসিও বা জেসিও) অগ্রাধিকার দেয়া হবে। বাংলা ও ইংরেজি ভাষায় অনর্গল কথা বলা ও লেখায় দক্ষতা থাকতে হবে। কম্পিউটার চালনায় এবং ইন্টারনেট ব্রাউজিংয়ে জ্ঞানসম্পন্ন হতে হবে। এ ছাড়া পুরুষ প্রার্থীদের উচ্চতা হতে হবে পাঁচ ফুট ছয় ইঞ্চি এবং মহিলা প্রার্থীদের পাঁচ ফুট চার ইঞ্চি।

নির্ধারিত আবেদন ফরমে আবেদন করতে হবে। ফরমটি পাওয়া যাবে বিমান বাংলাদেশের ওয়েবসাইটে (www.biman-airlines.com)। বিজ্ঞপ্তিতে উল্লেখিত সব প্রয়োজনীয় কাগজপত্র, ছবি ও ২৫০ টাকার ব্যাংক ড্রাফট আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

১৪ জানুয়ারি বাংলাদেশ প্রতিদিনে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২২ জানুয়ারি, ২০১৭ থেকে ০২ ফেব্রুয়ারি, ২০১৭ রবি থেকে বৃহস্পতিবার অফিস চলাকালীন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রধান কার্যালয় ‘বলাকা’য় স্বশরীরে উপস্থিত হয়ে আবেদনপত্র জমা দিতে হবে।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

চাকরির খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :