আইসিটিতে বিনিয়োগ করুন, প্রবাসীদের প্রধানমন্ত্রী

শেখ আদনান ফাহাদ, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জানুয়ারি ২০১৭, ১৩:০৯ | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০১৭, ২৩:১২
বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে প্রবাসীদের ফুলের শুভেচ্ছা

তথ্য ও প্রযুক্তিসহ আর্থসামাজিক নানা উন্নয়ন খাতে বিনিয়োগ করতে ইউরোপ প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত সিলভ্রেটা পার্ক হোটেলে নিজের স্যুইট কক্ষে ইউরোপের নানা দেশ থেকে আসা প্রবাসী এবং ইউরোপীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে মতবিনিময়কালে শেখ হাসিনা এই আহ্বান জানান।

দীর্ঘদিন পর দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কাছে পেয়ে সর্বইউরোপীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে দারুণ সাড়া পড়েছে। ইউরোপের নানা দেশে থেকে দলে দলে নেতাকর্মীরা ভিড় করছেন সুইজারল্যান্ডের ডাভোস নগরীতে।

সোমবার সকাল থেকে পার্ক হোটেলের লবিতে সুইজারল্যান্ড ছাড়াও অস্ট্রিয়া, জার্মানি, বেলজিয়াম, সুইডেন, ডেনমার্ক, ফিনল্যান্ড, নরওয়ে, ইতালি এবং যুক্তরাজ্যসহ নানা ইউরোপীয় দেশ থেকে আওয়ামী লীগের কয়েকশ নেতা, কর্মী ও সমর্থক ভিড় জমায়।

সফরসঙ্গী ও প্রবাসীদের সাথে আলাপ করে জানা গেছে, নেতাকর্মীরা যেন হতাশ না হন, এজন্য পাঁচজন করে ছোট ছোট টিম করে তাদেরকে সাক্ষাৎ দিয়েছেন শেখ হাসিনা। সেখানে তিনি দেশ ও প্রবাসের নানা উন্নয়নমূলক বিষয় নিয়ে প্রবাসীদের সাথে মতবিনিময় করেন।

সুইডেন আওয়ামী লীগের তরুণ নেতা হেদায়েতুল ইসলাম ঢাকাটাইমসকে জানান, তাদের পাঁচজনের দলটি প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে গেলে তিনি প্রবাসীদের দেশের আইসিটিসহ নানা উন্নয়নমূলক খাতে বিনিয়োগের আহ্বান জানান।

শেখ হাসিনা এই সময় বলেন, বাংলাদেশ আর পিছিয়ে থাকবে না। সরকার ও জনগণের যৌথপ্রয়াসে বাংলাদেশ আর্থ-সামাজিক নানা খাতে বিস্ময়কর অগ্রগতি উন্নতি সাধন করছে। প্রবাসীরা এগিয়ে এলে বাংলাদেশ আরও দ্রুত কাঙ্ক্ষিত লক্ষ্যে এগিয়ে যাবে বলে প্রধানমন্ত্রী মন্তব্য করেন।

সর্বইউরোপীয় আওয়ামী লীগের সভাপতি অনিল দাশ গুপ্ত, সাধারণ সম্পাদক এম এ গণি, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ, সুইডেন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মঞ্জুরুল হাসান, ইঞ্জিনিয়ার মাহফুজ, স্পেন আওয়ামী লীগ নেতা রিজভী আলম, ডেনমার্ক আওয়ামী লীগ নেতা ড. বিদ্যুৎ বড়ুয়া, শফিকুল আলম লিটন অন্যান্যদের মধ্যে শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব অর্থনৈতিক ফোরামের (ডাব্লিউইএফ) ৪৭তম বার্ষিক সভায় যোগ দিতে পাঁচ দিনের সরকারি সফরে স্থানীয় সময় সোমবার সকালে সুইজারল্যান্ড পৌঁছেন।

ওয়ার্ল্ড ইকনোমিক ফোরামের (ডাব্লিউইএফ) নির্বাহী চেয়ারম্যান প্রফেসর ক্লাউস সোয়াবের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম বাংলাদেশি নির্বাচিত নেতা হিসেবে এই ফোরামে যোগ দিতে গিয়েছেন।

সুইজারল্যান্ডের পূর্বাঞ্চলীয় আল্পস অঞ্চলে গ্রাউবান্ডেনে পার্বত্য রিসোর্ট ডাভোসে আগামী ১৭ থেকে ২০ জানুয়ারি চার দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হবে। এবারের সম্মেলনের প্রতিপাদ্য বিষয় হচ্ছে- ‘প্রতিবেদনশীল এবং দায়িত্বশীল নেতৃত্ব’।

প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের বহনকারী ইতিহাদ এয়ারওয়েজের ফ্লাইট সকাল ৬টা ০৬ মিনিটে (স্থানীয় সময়) জুরিখ আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/এসএএফ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

বিশ্বব্যাপী সব যুদ্ধ বন্ধ করে আলোচনায় সমস্যা সমাধানের আহ্বান প্রধানমন্ত্রীর

পালিয়ে আসা সেনাসহ ২৮৮ জনকে মিয়ানমারে ফেরত পাঠাল বিজিবি

উপজেলা নির্বাচনের প্রচারে এমপি নামলে ব্যবস্থা: ইসি আলমগীর

‘মোজাম্মেল হকের বিরুদ্ধে নেমে পরিবহন চাদাঁবাজরা সরকারের আস্থাভাজন হতে চায়’

রানা প্লাজা ধসের ১১ বছরেও ক্ষতিপূরণ পাননি, কাঁদলেন শ্রমিকরা

৬ বছরে ঈদ যাত্রায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৬৭৪, আহত ৪৭৬৫

হজযাত্রীর ভোগান্তি হলে এজেন্সির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: ধর্মমন্ত্রী

নির্মাণাধীন ভবনে লার্ভা পেলেই কাজ বন্ধ: মেয়র তাপস 

সুষ্ঠু ভোট করতে প্রশাসনের উচ্চপদস্থদের সঙ্গে ইসির বৈঠক রবিবার

থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

এই বিভাগের সব খবর

শিরোনাম :