সম্পত্তি আত্মসাৎ করতে ভাগনেকে হত্যার অভিযোগ

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০১৭, ১৭:৫৮

ঝালকাঠিতে পৈত্রিক সম্পত্তি আত্মসাতের প্রতিবাদ করায় বোনকে ঘায়েল করতে সুপরিকল্পিতভাবে ভাগনেকে হত্যার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার সকালে ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করে নিহতের স্বজনরা।

সংবাদ সম্মেলনে দেয়া লিখিত বক্তব্যে নিহতের খালা হাসিনা বেগম বলেন, পিতার সম্পত্তি থেকে তিনি ও তার বোনদের বঞ্চিত করার জন্য ভাই আ. হালিম হাওলাদার ও ফুপাতো ভাই মো. দুলাল হাওলাদার বিভিন্ন সময় হামলা-মারধর, অত্যাচার-নির্যাতন করে আসছিল।

একাধিক মামলা দায়েরের পর পুলিশ ৪টিতে চার্জশিট দেয়।

এসব কারণে ভাগনে সুমনসহ বোনদের কয়েকবার খুন-গুমের হুমকি দেয়া হয়। এ অবস্থায় গত ১২ জানুয়ারি রাত সাড়ে ৭ টায় ছেলে সুমন ও তার সহকর্মী বিদ্যুৎ রাজাপুর থেকে কোম্পানির কাজ শেষে মোটরসাইকেলে ঝালকাঠি আসছিল। এসময় রাজাপুর উপজেলাধীন বাড়ৈবাড়ি বাজারের কাছে পৌঁছালে পূর্ব পরিকল্পিতভাবে আসামি হালিম-দুলালের নেতৃত্বে ভাড়াটে সন্ত্রাসীরা ২/৩টি মোটরসাইকেল পেছন থেকে এসে সুমন ও তার সহকর্মী বিদ্যুতের ওপর হামলা চালিয়ে যখম করে। পরে গুরতর আহতাবস্থায় এক পিকাপ চালক সুমন ও বিদ্যুতকে উদ্ধার করে ঝালকাঠি হাসপাতালে আনে। কিন্তু কর্তব্যরত চিকিৎসক সুমনকে মৃত ঘোষণা করেন। আর আশঙ্কাজনক অবস্থায় বিদ্যুতকে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হলে তার পরদিন তাকে ঢাকায় পাঠানো হয়।

এদিকে এঘটনায় রাজাপুর থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ নিহত পরিবারকে তাড়িয়ে দেয় বলে অভিযোগ করেন তারা।

লিখিত বক্তব্যে আরও অভিযোগ করা হয়, রাজাপুর থানার ওসি, ঝালকাঠির কয়েকজন পুলিশ কর্মকর্তা ও প্রশাসনকে টাকা খাইয়ে আইনি লড়াইয়ে বিষয়টিকে সড়ক দুর্ঘটনা বলে প্রমাণ করার কাজ শেষ করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, নানা কারণে বিতর্কিত রাজাপুর থানা ওসি মুনির উল গিয়াসের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে ঘুষ নিয়ে নিরীহ মানুষদের হয়রানি করার অভিযোগও রয়েছে।

সংবাদ সম্মেলনে নিহত সুমনের মা শেফালী বেগম, বোন তায়েবা, ছোট ভাই ইমন হাওলাদার, খালা সেমালা বেগম, ফুপু শিরিন আক্তার, চাচা মাসুদুর রহমান সহ স্বজনরা উপস্থিত ছিলেন। (ঢাকাটাইমস/১৭জানুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :