মির্জাপুরে ছাত্রলীগের সম্মেলন ঘিরে উজ্জীবিত নেতাকর্মীরা

জাহাঙ্গীর হোসেন, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০১৭, ২১:৫৬

মির্জাপুর পৌর ছাত্রলীগের ত্রিবার্ষিক সম্মেলন ঘিরে উজ্জীবিত হয়ে উঠেছেন নেতাকর্মীরা। কে হবেন ছাত্রলীগের আগামী সভাপতি ও সম্পাদক তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। সম্মেলন সামনে রেখে সম্ভাব্য প্রার্থীরা নিজেদের কাক্সিক্ষত পদে দেখতে তদবির করে যাচ্ছেন। তবে দলীয় সূত্র জানিয়েছে, যদি এক প্রার্থী নির্বাচিত করা সম্ভব না হয়, তাহলে ভোটের মাধ্যমে সভাপতি-সম্পাদক নির্বাচিত করা হবে। বৃহস্পতিবার সকালে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এতে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ মো. একাব্বর হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে দলীয় সূত্র জানিয়েছে।

পৌর ছাত্রলীগের সম্মেলনকে ঘিরে সভাপতি সম্পাদক পদের একাদিক প্রার্থীরা বিরামহীন প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তারা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নীতিনির্ধারণী পর্যায়ের নেতাদের আশীর্বাদ পেতে নানাভাবে চেষ্টা-তদবির চালিয়ে যাচ্ছে।

পাশাপশি শেষ সময়ে সভাপতি সম্পাদক গুরুত্বপূর্ণ এই দুই পদে ভোটে অনুষ্ঠিত হতে পারে- এ কথা মাথায় রেখে প্রার্থীরা ওয়ার্ড সভাপতি সম্পাদক ও কাউন্সিলদের বাড়ি বাড়ি ঘিয়ে ভোট প্রার্থনাও করছেন বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১৪ সালের ১০ এপ্রিল ছাত্রলীগ নেতা আবু বক্কর সিকদারকে আহ্বায়ক এবং মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজের চার ছাত্রলীগ নেতাকে যুগ্ম আহবায়ক করে পৌর ছাত্রলীগের আহ্বায়ক কমিটি ঘোষণা করে উপজেলা ছাত্রলীগ।

আহবায়ক কমিটির অন্যরা হলেন যুগ্ম আহবায়ক মো. সাদ্দাম খান, শেখ রাসেল হাসান রকি, শরিফুল ইসলাম শরিফ, তানভীর আহমেদ ও ওয়াকিল আহমেদ।

গত বছরের ডিসেম্বররের মাঝামাঝি উপজেলা ছাত্রলীগের বর্ধিত সভায় ১৯ জানুয়ারি পৌর ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়। সম্মেলনের তারিখ ঘোষণা হওয়ার পর আহবায়ক কমিটির প্রধান আবু বক্কর সিকদার ও যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম নিজেদের সভাপতি প্রার্থী ঘোষণা দেন। তারা নানাভাবে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নীতিনির্ধারণী পর্যায়ের নেতাদের সঙ্গে নানাভাবে লবিং তদবিরের পাশাপাশি ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি সম্পাদক ও কাউন্সিলদের কাছে ভোট প্রার্থনা শুরু করেন।

অপর দিকে আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক ওয়াকিল আহম্মেদ ও পৌরসভার ৫নং ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি মো. সাজ্জাত হোসেন শাওন নিজেদের সাধারণ সম্পাদক পদে প্রার্থী ঘোষণা দিয়ে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

অবশ্য আহবায়ক কমিটির অপর যুগ্ম আহবায়ক তানভীর হাসান এতদিন সাধারণ সম্পাদক পদে নিজের প্রার্থীতা ঘোষণা দিয়ে মাঠে থাকলেও শেষ সময়ে এসে মাঠ থেকে সরে দাঁড়িয়েছেন বলে জানা গেছে।

সম্মেলনের সময় ঘনিয়ে আসায় সভাপতি সম্পাদক পদের প্রার্র্থীরা গত কয়েক দিন ধরে তাদের নিজ নিজ কর্মী সমর্থকদের নিয়ে শহরে মোটরসাইকেল শোভাযাত্রা ও সভা সমাবেশ করে নিজে পাল্লা ভাড়ি প্রমাণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

দীর্ঘদিন পর অনুষ্ঠিত হতে যাওয়া মির্জাপুর পৌর ছাত্রলীগের সম্মেলনে কে সভাপতি আর কে সাধারণ সম্পাদক হচ্ছেন তা নিয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের পাশাপশি রাজনৈতিক সচেতন মহলে জল্পনা-কল্পনা শুরু হয়েছে ।

ছাত্রলীগ নেতা শেখ রাসেল হাসান রকি ঢাকাটাইমসকে বলেন, সভাপতি সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকলেও প্রথমে আলাপ আলোচনার মাধ্যমে একক প্রার্থী করার চেষ্টা করা হবে। যদি তা সম্ভব না হয় তবে ৯ ওয়ার্ডের ছাত্রলীগের সভাপতি সম্পাদক ও কাউন্সিলরদের ভোটের মাধ্যমে সভাপতি সম্পাদক নির্বাচিত করা হবে।

এ ব্যাপারে মির্জাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি খন্দকার নাঈম হোসেন বলেন, আশা করি সকলের সহযোগিতায় সুন্দর একটি সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার মধ্যদিয়ে যোগ্য নেতৃত্বে বের হয়ে আসবে বলে তিনি উল্লেখ করেন। (ঢাকাটাইমস/১৭জানুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :