লক্ষ্মীপুুুর ছাত্রলীগ-যুবলীগের ১০ জনের কারাদণ্ড

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জানুয়ারি ২০১৭, ১৬:২০ | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০১৭, ১৬:১৭
ফাইল ছবি

একজনকে পিটিয়ে ও কুপিয়ে হত্যার ঘটনার সাড়ে ছয় বছর পর ছাত্রলীগ ও যুবলীগের ১০ নেতা-কর্মীর কারাদণ্ডের আদেশ দিয়েছে লক্ষ্মীপুরের একটি আদালত। এদের মধ্যে তিন জনকে পাঁচ বছর, দুই জনকে এক বছর এবং বাকিদেরকে এক মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার দুপুরে লক্ষ্মীপুর মুখ্য বিচারিক হাকিম আদালতের বিচার হালিম উল্লাহ চৌধুরী এই আদেশ দেন। মামলার আসামি আরও দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ না হওয়ায় তারা খালাস পেয়েছেন।

পাঁচ বছরের কারাদ- পাওয়া তিন জন হলেন লক্ষ্মীপুর ছাত্রলীগের সহ-সভাপতি কেএম বাপ্পি কবির, সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাস ও যুবলীগ নেতা এহতেশাম হায়দার বাপ্পি।

এ ছাড়া ছাত্রলীগ নেতা মোহাম্মদ জুয়েল, সজিব, মিরাজকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল, ছাত্রলীগ নেতা মানিক, রকি, রুপম পেয়েছেন এক মাস করে কারাদণ্ড।

আদালত সূত্রে জানা যায়, ২০১০ সালের ৫ সেপ্টেম্বর রাতে লক্ষ্মীপুর শহরের আলিয়া মাদ্রাসা পাশে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আশরাফুল আলমকে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক জখম করা হয়। এ ঘটনায় পরদিন আশরাফুলের বাবা বদরুল আলম বাদী হয়ে দণ্ডপ্রাপ্ত এবং খালাস পাওয়া ১২ জনের বিরুদ্ধে মামলা করেন।

এই রায়ে বাদীপক্ষ সন্তোষ জানালেও আসামিপক্ষের আইনজীবী রাসেল মাহমুদ মান্না বলেন, এই রায়ে তারা সন্তুষ্ট নন। উচ্চ আদালতে আপিল হলে আসামিরা নির্দোষ প্রমাণিত হবেন বলে আশা করছেন জনাব মান্না।

ঢাকাটাইমস/১৮জানুয়ারি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :