নাগেশ্বরীতে ভাঙা সেতু, দুর্ভোগে ৪০ হাজার মানুষ

তৌহিদুল বকসী ঠান্ডা, কুড়িগ্রাম
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০১৭, ০৮:২৭

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার পৌরসভা এলাকার ভেঙে যাওয়া বালাঘাট সেতুর কারণে দুর্ভোগ পোহাচ্ছে ১৫ গ্রামের ৪০ হাজার মানুষ। রাস্তা থেকে সেতুর এক কোণায় কাঠের পাটাতান বসিয়ে ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে লোকজন।

এলাকাবাসী জানান, পৌরসভার গোদ্ধারের পাড়, মোছলিয়া ও মেছনি বিলের সংযোগস্থলে নির্মিত বালাঘাট সেতু দিয়ে উপজেলার কানিপাড়া, জোলাপাড়া, টাপুরচর, নেয়াখালীপাড়া, সাতানিপাড়া, হিন্দুপাড়া, মুন্সীটারী, পঞ্চায়েতপাড়া, ফকিকের হাট, নেওয়াশী, খরিবাড়ী গ্রামের মানুষ যাতায়াত করেন।

গত বন্যার সময় দুই পার্শ্বদেয়াল ভেঙে রাস্তা থেকে সরে গিয়ে হেলে পড়ে দেড় যুগ আগে নির্মিত সেতুটি। এতে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে ১৫ গ্রামের প্রায় ৪০ হাজার মানুষ। পরে স্থানীয় লোকজন ভাঙ্গা সংযোগ সড়ক ও সেতুর মোকায় কাঠের পাটাতন লাগিয়ে পারাপারের ব্যবস্থা করে, যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। দুর্ঘটনার আশঙ্কা মাথায় নিয়েই প্রতিদিন সেতুর ওপর দিয়ে চলাচল করছে মানুষ। কিন্তু ভারী মালপত্র আনা-নেয়া করতে পারছে না কেউ।

মোছলিয়া গ্রামের আবেদ আলী জানান, ‘এই সেতুর কারণে আমরা যানবাহন নিয়ে চলাফেলা করতে পারি না। কোনো মালামাল আনা-নেয়া করা যায় না। শিগগির এখানে একটি নতুন সেতু নির্মাণ করার দাবি জানাই আমরা।’

কানিপাড়া গ্রামের শামসুল হক বলেন, ‘গত বন্যার পর থেকে নাগেশ্বরী পৌরসভার মেয়রকে সেতুটি নির্মাণের কথা জানিয়ে আসছি। কিন্তু কোনো কাজ হচ্ছে না। এই ভাঙা সেতুতে বিভিন্ন সময় দুর্ঘটনা ঘটছে। বিশেষ করে রাতের বেলা।’ এ ব্যাপারে নাগেশ্বরী পৌরসভার মেয়র আব্দুর রহমান জানান, সেতুটির মোকা ভেঙে গিয়ে লোকজনের চলাচলে অসুবিধা হচ্ছে। আমি ব্যবস্থা

নিতে প্রকৌশলীকে বলেছি। চলতি অর্থবছরে এখানে নতুন সেতুর কাজ হয়ে যাবে আশা করছি।’

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :