সওজের সম্পত্তি দখল করে মার্কেট নির্মাণ

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জানুয়ারি ২০১৭, ১১:৪২ | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০১৭, ১১:২৮

লক্ষ্মীপুরের রামগঞ্জ সড়ক ও জনপথের অফিসের সঙ্গে সড়ক ও জনপথের সম্পত্তি দখল করে মার্কেট নির্মাণ করেছেন সাহাদাৎ হোসেন নামে সোনাপুর বাজারের এক ব্যবসায়ী। গত এক সপ্তাহ ধরে মার্কেটের সামনে মাটি ভরাট করে কাজ চালিয়ে যাচ্ছেন ওই ব্যবসায়ী। সওজ অফিসের কর্মকর্তাদের ওই ব্যবসায়ী মোটা অংকের টাকার দিয়ে সরকারের ওই সম্পত্তি দখল করে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

সরেজমিনে গিয়ে ও বিভিন্ন সূত্রে জানা গেছে, সোনাপুর বাজারের ব্যবসায়ী সাহাদাৎ ব্রাদাসের মালিক সাহাদাৎ হোসেন সড়ক ও জনপথের অফিসের অফিসের কর্মকর্তাদের যোগসাজশে বাড়ির রাস্তার অযুহাত দেখিয়ে, রামগঞ্জ-হাজীগঞ্জ সড়কের সোনাপুর চৌরাস্তা সংলগ্ন অফিসের দক্ষিণ পাশের সড়ক ও জনপথের সম্পত্তি দখল করে দোকান ও অফিস নির্মাণ করে দখল করেছেন। গত এক সপ্তাহ থেকে নতুন করে মার্কেট নির্মাণের জন্য বাকি প্রায় পাঁচ শতাংশ সম্পত্তি দখল করে মাটি ভরাটের কাজ শুরু করেছেন। এ ঘটনায় কর্তৃপক্ষের নিরবতা জনমনে নানা প্রশ্নের সৃষ্টি করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক সোনাপুর বাজারের এক ব্যবসায়ী জানান, সওজের উপ সহকারী প্রকৌশলী কুতুব উদ্দিন মোটা অংকের টাকা নিয়ে অফিসের সবাইকে ম্যানেজ করে কৌশলে নিজে ছুটিতে চলে যায়। এ সুযোগে ব্যবসায়ী সাহাদাৎ হোসেন বাজার এলাকার কয়েকজন প্রভাবশালীকে হাতে নিয়ে এ দখলের প্রক্রিয়া চালিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে ব্যবসায়ী সাহাদাৎ হোসেন জানান, আপনারা লেখেন, কোনা সমস্যা নাই। আমরা সংশ্লিষ্ট সওজ অফিসের সঙ্গে যোগাযোগ করে, সরকারের উপকারের জন্য মাটি ভরাট করে দিয়েছি। সরকারের প্রয়োজন হলে যে কোনো সময় ছেড়ে দেব।

রামগঞ্জ উপজেলা সওজ অফিসের উপ-সহকারী প্রকৌশলী কুতুব উদ্দিন জানান, এসব অভিযোগ ভিত্তিহীন। আমি কয়েকদিন হলো ছুটিতে আছি। তাছাড়া রামগঞ্জ- হাজীগঞ্জ সড়কটির দায়িত্বে লক্ষীপুর জেলার উপ সহকারী প্রকৌশলী মাসুদ রানা আছেন। তিনি বলতে পারবেন।

উপ-সহকারী প্রকৌশলী মাসুদ রানা জানান, ব্যবসায়ী সাহাদাৎ হোসেন অফিসের কাউকে তোয়াক্কা না করে আগেও ১০/১৫ শতাংশ সম্পত্তি দখল করে গেট ও মার্কেট নির্মাণ করেন। এখন আবার মাটি ভরাটের মাধ্যমে বাকি সম্পত্তি দখল করছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু ইউছুফ জানান, অবৈধ দখলদারকে উচ্ছেদের জন্য যে কোনো সময় অভিযান পরিচালনা করা হবে। আর এ দখল প্রক্রিয়ার সঙ্গে যদি সওজের কোনো কর্মকর্তা জড়িত থাকে তার বিরুদ্ধেও বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :