রাবিতে আন্তর্জাতিক সম্মেলন শুরু

রাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০১৭, ১৯:২৫

বায়োইনফরমেটিকস অ্যান্ড বায়োস্ট্যাটিসটিকস্ ব্যবহারের মধ্যদিয়ে দেশের কৃষি, স্বাস্থ্য ও পরিবেশের জন্য সরকারের পক্ষে সাসটেইনেবল ডেভোলপমেন্ট গোলস্ অর্জনে সহায়ক ভূমিকা পালনের উদ্দেশ্যেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পরিসংখ্যান বিভাগ ও বাংলাদেশ বায়োইনফরমেটিক্স অ্যান্ড কম্পিউটেশনাল বায়োলজি অ্যাসোসিয়েশন (বিবিসিবিএ)-এর আয়োজনে চার দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে।

শুক্রবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এই সম্মেলনের উদ্বোধন ঘোষণা করা হয়।

২০ জানুয়ারি থেকে শুরু হয়ে আগামী ২৩ জানুয়ারি পর্যন্ত এ সম্মেলন চলবে। সম্মেলনে বাংলাদেশসহ জাপান, চীন ও ভারতের নয়জন গবেষক বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন এবং ৪৪ জন বিদেশি গবেষক প্রবন্ধ উপস্থাপন করবেন।

এছাড়া রাবিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও গবেষণাপ্রতিষ্ঠান থেকে ২৭৪টি প্রবন্ধ উপস্থাপন করা হবে। সম্মেলনে প্রায় ৪০০ ডেলিগেট অংশ গ্রহণ করছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহী বিশ্ববিদ্যালয় ভিসি প্রফেসর ড. মুহম্মদ মিজানউদ্দিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- ইউজিসির সদস্য প্রফেসর ড. মো. ইউসুফ আলী মোল্লা, বিসিএএসর এক্সিকিউটিভ ডাইরেক্টর ড. এ আতিক রহমান, রাবি প্রো-ভিসি প্রফেসর ড. চৌধুরী সারওয়ার জাহান, হেকেপ’র প্রজেক্ট ডাইরেক্টর ড. গৌরাঙ্গ চন্দ্র মোহন্ত, বিশ্বব্যাংকের সিনিয়র অফিসার ড. মো. মোখলেসুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চলনা করেন পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক মনিমুল হক ও সহকারী অধ্যাপক ফারহানা হাসান।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :