ফিরলেন সাদুল্যাপুরে নিখোঁজ আরও দুই নেতা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জানুয়ারি ২০১৭, ১৭:০৬ | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০১৭, ১৫:০৯

গাইবান্ধার সাদুল্যাপার উপজেলায় নিখোঁজ চার রাজনৈতিক নেতার মধ্যে দুই জন ফিরে আসার দুই দিনের মধ্যে ফিরে এসেছেন বাকিরাও। এরা হলেন, সাদুল্লাপুরের নলডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক মাইদুল ইসলাম প্রিন্স এবং নলডাঙ্গা ইউনিয়ন যুবদলের সহসাধারণ সম্পাদক শফিউল ইসলাম শাপলা।

শুক্রবার রাতে কয়েকজন দুইজনকে দিনাজপুরের পার্বতীপুর উপজেলার খোলাহাটি এলাকায় রেখে যায় কয়েকজন। পরে তারা বিষয়টি পরিবারকে জানালে মাইক্রোবাসে করে তাদের বাড়ি নিয়ে আসেন স্বজনরা।

এই দুইজন বাড়ি ফেরার পর তাদের উদ্বিগ্ন স্বজন এবং পরিচিতজনরা আনন্দ প্রকাশ করে। তাদের সঙ্গে দেখা করতে পরিচিতজনরা বাড়িতে আসেন দলে দলে।

গত ৯ জানুয়ারি রাতে সাদুল্লাপুর উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও দামোদরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মনোয়ারুল হাসান জীম মণ্ডল এবং দামোদরপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি সাদেকুল ইসলাম সাদেককে তুলে নেয়া হয়। পরদিন আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নেয়া হয় মাইদুল ইসলাম প্রিন্স ও শফিউল ইসলাম শাপলাকে। তবে র‌্যাব, পুলিশ বা গোয়েন্দা বাহিনী-কেউই তাদেরকে তুলে নেয়ার কথা স্বীকার করেনি।

এই ঘটনার ১০ দিন পর জীম ও সাদেক বাড়ি ফেরেন। তাদেরকে নীলফামারীর সৈয়দপুর শহরের কাছে মাইক্রোবাসে করে নামিয়ে দেয়া হয়। এরপর তাদেরকে দুটি মোটর সাইকেল দেয়া হয়। এই বাহনে চেপেই তারা বাড়ি ফেরেন।

সাদুল্যাপুরের এই চার রাজনৈতিক কর্মী উধাও হন পাশের উপজেলা সুন্দরগঞ্জের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলার তদন্ত চলাকালে।

আগে ফিরে আসা দুই জনের মতো মাইদুল ও শফিউলও বলেননি এই ১১ দিন তারা কোথায় ছিলেন।

মাইদুল বলেন, শুক্রবার রাতে তাদের দুজনকে খোলাহাটি এলাকায় রেখে যায় কয়েকজন। এরপর তারা বিষয়টি তাদের পরিবারকে জানান। তবে কারা তাদের ধরে নিয়ে গেছেন এবং ১১ দিন তারা কোথায় ছিলেন তা জানতে পারেননি। যারা তাদের আটক করে রেখেছিলেন তাদেরকেও চিনতে পারেননি বলেও দাবি করেন মাইদুল।

শফিউল জানান, তুলে নেওয়ার পর থেকে আমাকে একটি ছোট ঘরে আটকে রাখা হয়েছিল। তবে জায়গাটা তিনি বুঝতে পারেননি। কারা ধরে নিয়ে গিয়েছিল তাদেরকেও চিনতে পারেননি।

সাদুল্যাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরহাদ ইমরুল কায়েস বলছেন, এই চার জনের উধাও হওয়া এবং ফিরে আসার ঘটনা নিয়ে তারা তেমন কিছু জানেন না। তিনি বলেন, কারা এদেরকে ধরে নিয়েছিল সে বিষয়ে তাদের কোনো ধারণা নেই।

এই পুলিশ কর্মকর্তা বলেন, ‘চার নেতা নিখোঁজ হওয়ার ঘটনায় সাদুল্যাপুর থানায় সাধারণ ডায়েরি হয়। এরপর বিভন্নভাবে তাদের উদ্ধারে তৎপর ছিলো পুলিশ।’

ঢাকাটাইমস/২১জানুয়ারি/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :