ফরিদপুর পুলিশ সুপার পাচ্ছেন পিপিএম পদক

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০১৭, ১২:৪৫

বাংলাদেশ পুলিশ বিভাগে এক যুগের বেশি সময় ধরে দক্ষতা ও নিষ্ঠার সাথে কৃতিত্বপূর্ণ অবদান রাখায়

ফরিদপুরের পুলিশ সুপার সুভাশ চন্দ্র সাহার পিপিএম পদকে নাম ঘোষণা করা হয়েছে। আগামী ২৩ জানুয়ারি রাজারবাগ পুলিশ লাইন্স হতে প্রধানমন্ত্রীর কাছ থেকে এই সম্মাননা পদক গ্রহণ করবেন বলে জানায় ফরিদপুর পুলিশ বিভাগ।

পুলিশ সুপার সুভাশ চন্দ্র সাহার পরিবার সূত্রে জানা গেছে, মাগুরা জেলার শ্রীপুর উপজেলার রাধানগর গ্রামের মৃত সূর্য কান্ত সাহার ছেলে তিনি। সুভাশ চন্দ্র নিজ গ্রামের স্কুল থেকে মানবিক শাখা হতে ১৯৮৮ সালে এসএসসি প্রথম বিভাগে পাস করেন। ১৯৯০ সালে সরকারি রাজেন্দ্র কলেজ থেকে মানবিক শাখায় এইচসসি পাস করেন। ১৯৯৩ সালে ঢাকাবিদ্যালয় হতে অর্থনীতিতে অনার্স (সম্মান) এবং ১৯৯৪ সালে একই বিষয়ে প্রথম শ্রেণিতে ৪র্থ স্থান নিয়ে মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করেন।

২১তম বিসিএসএ উত্তীর্ণ হয়ে ২০০৩ সালের ১০ মে এএসপি পদে মৌলভী বাজারে যোগদান করেন। এরপর তিনি একই পদে সিলেট সদর বরগুনা পিরোজপুরের বিভিন্ন সার্কেলের দায়িত্ব পালন করেন। পরে পিরোজপুর, কুষ্টিয়া, যশোর, সিরাজগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ২০১৫ সালের ৫ মে পদোন্নতি পেয়ে পুলিশ সুপার হিসেবে একই বছর ১৪ জুন ঝালকাঠি জেলা পলিশের দায়িত্বভার গ্রহণ করেন।

সর্বশেষ ২০১৬ সালের ৬ নভেম্বর ফরিদপুর জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পান। তার এক যুগের বেশি সময় দক্ষতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের কারণে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য চলতি বছরের ১৫ জানুয়ারি তাকে পিপিএম (সেবা) পদকে নাম ঘোষণা করা হয়।

প্রসঙ্গত, প্রতিবছর বিশেষ অবদানের জন্য সরকারের পক্ষ থেকে পিপিএম (প্রেসিডেন্ট পুলিশ মেডেল) ও বিপিএম (বাংলাদেশ পুলিশ মেডেল) পদক প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :