বাগেরহাট আদালত কক্ষের আলমারি ভেঙে চুরি

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০১৭, ১৬:৩১

বাগেরহাট জেলা জজ আদালতের কার্যালয়ের আলমারি ভেঙে দুই লাখ চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির মধ্যে জেলা জজ আদালত ভবনের তৃতীয় তলায় মোল্লাহাট সহকারী জজ আদালতের সেরেস্তাদারের কক্ষে এই চুরির ঘটনা ঘটে। রবিবার সকালে ওই আদালতের কর্মকর্তা কর্মচারীরা কার্যালয়ে আসার পর এই ঘটনা জানাজানি হয়। এরপর খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে কাউকে আটক করতে পারেনি তারা।

আদালতের সেরেস্তাদার শেখ রকিবুল ইসলাম বলেন, রোববার সকালে অফিসে এসে দেখি আমাদের কার্যালয়ের দরজার তালা খোলা। ভেতরে ঢুকে দেখি আলমারির তালা ভাঙা। এই আলমারিতে পারিবারিক আদালতে নারীদের খোরপোষসহ বিভিন্ন মামলার অভিযুক্তদের কাছ থেকে আদায় করা দুই লাখ ২৪ হাজার টাকা রাখা ছিল।

এই আলমারিতে রাখা কোন মামলার নথিপত্র চোর নিয়ে গেছে কি না-তা নিশ্চিত নয় বলে জানান রকিবুল ইসলাম। বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান খান বলেন, দুর্বৃত্তরা ছুটির দিনে এই কার্যালয়ে হানা দিয়েছে। পুলিশ তাদেরকে শনাক্ত করতে তদন্ত শুরু করেছে।

বাগেরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি এ কে আজাদ ফিরোজ টিপু বলেন, ‘আদালত মানুষের নিরাপত্তা নিশ্চিত করে। আর সেই আদালতে যদি চুরি হয় তা হয় দারুণ উদ্বেগের কারণ হয়ে দাঁড়ায়।’ তিনি বলেন, ওই আদালতের কর্মীরা যে টাকার কথা বলছেন সেই টাকা তো চালালেন মাধ্যমে ট্রেজারিতে জমা করার বিধান রয়েছে। কিন্তু ওই কর্মকর্তারা কেন তা জমা না দিয়ে অফিসের আলমারিতে রেখে দিয়েছেন আমার কাছে তা বোধগম্য নয়।’

ঢাকাটাইমস/২২জানুয়ারি/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :