শরণখোলায় ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারসহ চার প্রতিষ্ঠানকে জরিমানা

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০১৭, ১৭:০৮

বাগেরহাটের শরণখোলায় একটি ক্লিনিক, দুটি ডায়াগনস্টিক সেন্টার ও এক ওষুধের ফার্মেসিকে এক লাখ ৯০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার দুপুরে শরণখোলা উপজেলা সদরের রায়েন্দা বাজারে অভিযান চালিয়ে বাগেরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দিন এ জরিমানা করেন।

প্রতিষ্ঠানগুলো হলো- রায়েন্দা বাজারের আছিয়া ক্লিনিক, মনোয়ারা ডায়াগনস্টিক সেন্টার, জাহানারা ডায়াগনস্টিক সেন্টার এবং রুপা মেডিকেল হল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দিন জানান, জেলা প্রশাসনের নিয়মিত অভিযানের অংশ হিসেবে রায়েন্দা বাজারের তিনটি চিকিৎসা সেবা প্রতিষ্ঠান ও একটি ওষুধের দোকানে অভিযান চালানো হয়। রুপা মেডিকেল হল নামে একটি ওষুধের ফার্মেসি (দোকান) থেকে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে ওই ফার্মেসির মালিক রুহুল আমিনকে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৫১ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশ, মূল্য তালিকা না থাকা, সরকার নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দাম নেওয়া এবং চিকিৎসক ছাড়াই প্যাথলজি রিপোর্ট তৈরির অভিযোগ প্রমাণিত হওয়ায় জাহানারা ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা এবং মনোয়ারা ডায়াগনস্টিক সেন্টারকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই সময়ে রায়েন্দা বাজারের আছিয়া ক্লিনিক নামে একটি বেসরকরি স্বাস্থ্য সেবা কেন্দ্রে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশ এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ ব্যবহার করে রোগীদের সেবা দেওয়ায় ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :