‘নারীর ক্ষমতায়ন বাংলাদেশের সফলতার একটি মাইলফলক’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০১৭, ১৮:৪০

জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, নারীর ক্ষমতায়ন বাংলাদেশের সফলতার একটি মাইলফলক।

তিনি শনিবার ঢাকায় রেডিসন হোটেলে প্রাইড লিমিটেড আয়োজিত প্রাইড লিমিটেডের ২৫ বছর পূর্তিতে বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ ১৫ জন বিশেষ নারীর সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে এ কথা বলেন।

স্পিকার বলেন, বাংলাদেশে নারীর ক্ষমতায়নের কারণে বিশ্বে বাংলাদেশ এক অনন্য উচ্চতায় আসীন হয়েছে। তিনি এ ধারা অব্যাহত রাখতে সমাজের সব শ্রেণি ও পেশার মানুষকে একসাথে কাজ করার আহ্বান জানান।

শিরীন শারমিন বলেন, প্রাইড লিমিটেড তাদের ২৫ বছরের পথচলায় বাংলাদেশের জন্য অনেক সফলতা বয়ে এনেছে। অনেক প্রতিযোগিতা ও চ্যালেঞ্জের মধ্যেও যে সামনে যাওয়া যায় সেটা তারা অর্জন করেছে। তাই তিনি তাদের সফলতা কামনা করে দেশের কল্যাণে কাজ করে যাওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপু মনি এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি ড. নাসরীন হোসেন, প্রাইড লিমিটেডের পরিচালক অধ্যাপক এম এ মোমেন, ড. মোহাম্মদ এ মইন এবং মোহাম্মদ এ মুয়িদ বক্তৃতা করেন।

অনুষ্ঠানে ১৫ জন স্বীকৃতিপ্রাপ্ত নারীকে সম্মাননা প্রদান করা হয়। (ঢাকাটাইমস/২২জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

নারীমেলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা