ঝড়ে লণ্ডভণ্ড যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চল, ১৮ জনের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৭, ১৪:০৮

যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলে ভয়াবহ ঝড়ে অন্তত ১৮ জনের প্রাণহানি হয়েছে। এদের মধ্যে জর্জিয়াতে ১৪ জন ও মিসিসিপিতে চারজনের মৃত্যু হয়েছে বলে জরুরী কর্মকর্তাদের বরাত দিয়ে জানায় বিবিসি। ঝড়ে আহত হয়েছেন কমপক্ষে অর্ধশত এবং ৪৮০টি ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

জাতীয় আবহাওয়া দপ্তর সূত্রে জানা যায়, ফ্লোরিডার উত্তরাঞ্চলে ও জর্জিয়ার দক্ষিণাঞ্চলে আরও কয়েকটি ঝড়ের আঘাত আসতে পারে। ভয়াবহ এই প্রাকৃতিক দুর্যোগের কারণে গভর্ণর ন্যাথান ডিল জর্জিয়ার মধ্য-দক্ষিণাঞ্চলীয় সাতটি কাউন্টিতে জরুরি অবস্থা জারি করেন। জীবিতদের সন্ধানে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

শনিবার মিসিসিপি অঙ্গরাজ্যে টর্নেডোর আঘাতে আরো চার জন প্রাণ হারিয়েছে। জর্জিয়ার জরুরি ব্যবস্থাপনা সংস্থা সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, দক্ষিণাঞ্চলীয় কুক, ব্রুকস, ডটারর্টি ও বেরিয়েন কাউন্টিগুলোতে ১৪ জন প্রাণ হারিয়েছে। বেশিরভাগ মৃত্যু কুক কাউন্টিতে হয়েছে। একটি টর্নেডো দাঁড়িয়ে থাকা একটি ভ্রাম্যমান হোম পার্ককে আঘাত করলে এই মৃত্যুর ঘটনা ঘটে।

কুক কাউন্টির টিম পারভিস বলেন, রবিবার ভোরের আগে অ্যাডেল নগরীর কাছে পার্ক করা বেশ কিছু ভ্রাম্যমান হোম মাটির সঙ্গে মিশে গেছে। জরুরি উদ্ধারকারী দলের সদস্যরা এখনো নিখোঁজদের সন্ধানে তল্লাশি চালাচ্ছে।

তিনি অনুমান করেন যে, মোট ৪০টি ভ্রাম্যমান হোম ছিল। ঝড়ের আঘাতে এগুলোর প্রায় অর্ধেক ধ্বংস হয়ে গেছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিহতদের প্রতি শোক জানিয়েছেন।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/জেএস)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :