এমপি লিটন হত্যা: দুই জামায়াত কর্মী রিমান্ডে

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০১৭, ১৭:১২ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৭, ১৪:২২

গাইবান্ধার সুন্দরগঞ্জের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় জামায়াত ও তার ছাত্র সংগঠন ইসলামী ছাত্র সংগঠনের দুই কর্মীকে তিন দিনের রিমান্ডে দিয়েছে পুলিশ। সাইফুল ইসলাম ও মাসুদার রহমান মুকুলকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে এই আদেশ দেন গাইবান্ধার অতিরিক্ত বিচারিক হাকিম মইনুল হাসান ইউসুব।

সোমবার দুপুরে এই আদেশ দেন বিচারক। রিমান্ডে দেয়া দুই জনের মধ্যে সাইফুল জামায়াতের সুন্দরগঞ্জ থানা আমির ইউনুস আলীর ছেলে। তিনি শিবিরের রাজনীতিতে জড়িত। অন্যদিকে মাসুদার রহমান মুকুল জামায়ত কর্মী।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আনিসুর রহমান জানান, বেলা সাড়ে ১১টার দিকে সাইফুল ও মুকুলকে আদালতে হাজির করা হয়। রাষ্ট্রপক্ষ তাদেরকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। কর্মকর্তারা জানান, এমপি লিটন হত্যায় এই দুই জনের কাছ থেকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে বেশ কিছু তথ্য পাওয়া গেছে। তাদেরকে হেফাজতে নিয়ে নিবিঢ়ভাবে জিজ্ঞাসাবাদ করলে আরও তথ্য জানা সম্ভব।

তবে আসামি দুইজনের আইনজীবী এই আবেদনের বিরোধিতা করে জামিন আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করে।

গত ৩১ ডিসেম্বর গাইবান্ধার সুন্দরগঞ্জের বামনডাঙ্গায় নিজ বাড়িতে দুর্বৃত্তের গুলিতে নিহত হন সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন। পরদিন নিহতের বড় বোন ফাহমিদা বুলবুল কাকলী হয়ে সুন্দরগঞ্জ থানায় অজ্ঞাতদেরকে আসামি করে মামলা করেন।

এই হত্যার পর থেকেই ক্ষমতাসীন আওয়ামী লীগ এবং লিটনের পরিবার জামায়াত-শিবিরকে দায়ী করে আসছে। জামায়াতের সন্ত্রাসকবলিত সুন্দরগঞ্জে আওয়ামী লীগকে শক্তিশালী অবস্থানে নিয়ে আসতে গত কয়েক বছর ধরে কাজ করে আসছিলেন লিটন। এ কারণেই তাকে হত্যা করা হতে পারে বলে জানিয়েছেন খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই মামলায় পুলিশ ৫০ জনেরও বেশি মানুষকে আটক করেছে। এদের মধ্যে বেশিরভাগই জামায়াত কর্মী। এদের মধ্যে ২৩ জনকে গ্রেপ্তার দেখিয়েছে বাহিনীটি।

যাদেরকে গ্রেপ্তার দেখানো হয়েছে তাদের মধ্যে প্রায় ১০ জনকে রিমান্ডে নিয়েছে পুলিশ। এদের মধ্যে আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের সুন্দরগঞ্জ শাখার সহসভাপতি আহসান হাবিব মাসুদও রয়েছেন।

ক্ষমতাসীন দলের পক্ষ থেকে জামায়াতকে দায়ী করা হলেও পুলিশ আওয়ামী লীগের দলীয় কোন্দলকেও বিবেচনায় রেখে তদন্ত চালাচ্ছে। তবে তিন সপ্তাহেও তদন্তের অগ্রগতি নিয়ে কোনো কথাই বলছেন না তদন্তকারী কর্মকর্তারা।

ঢাকাটাইমস/২৩জানুয়ারি/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

সাবেক সচিব প্রশান্ত কুমারকে কারাগারে পাঠালেন আদালত

৩১ মার্চ পর্যন্ত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এম ইনায়েতুর রহিম

বিচারপতির আসনে ছাদ বেয়ে পানি, বিচারকাজ বন্ধ ১৮ মিনিট

আগাম জামিন পেলেন অ্যাডভোকেট যুথিসহ চার আইনজীবী

জামিন নিতে এসে রায় শুনে পালিয়ে গেলেন হলমার্ক কেলেঙ্কারির আসামি

তিন মাসের মধ্যে সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়ার নির্দেশ

হলমার্ক কেলেঙ্কারি: তানভীর ও তার স্ত্রীসহ নয়জনের যাবজ্জীবন

সুপ্রিম কোর্ট বারে মারামারি: নাহিদ সুলতানা যুথীর জামিন শুনতে নতুন বেঞ্চ নির্ধারণ

পি কে হালদারের ১৩ সহযোগীর সাজা বাড়ানোর আবেদন দুদকের

ড. ইউনূসের সাজা ও দণ্ড স্থগিতের আদেশ হাইকোর্টে বাতিল

এই বিভাগের সব খবর

শিরোনাম :