ক্যান্সারের কাছে হেরে গেল রিয়ান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৭, ১৫:০০

মারণব্যাধি ব্লাড ক্যান্সারের কাছে অবশেষে হেরে গেলো ছয় বছরের রিয়ান। বেশ কিছুদিন ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোরে রিয়ান না ফেরার দেশে চলে গেছে (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

জীবনযুদ্ধের সঙ্গে লড়াইয়ে হেরে যাওয়া রিয়ানের গ্রামের বাড়ি পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার প‌শ্চিম সু‌বিদখালী। ব্লাড ক্যান্সারে আক্রান্ত রিয়ানের চিকিৎসকরা জানিয়েছিলেন, রোগটি প্রাথমিক অবস্থায় আছে। চিকিৎসায় এর সমাধান সম্ভব। চি‌কিৎসার ব্যয় হিসেবে পাঁচ লাখ টাকা লাগতে পারে এমন কথা শুনে পাগলপ্রায় হয়ে পড়েছিলেন রিয়ানের অভিভাবক দাদা বেলাল হাওলাদার।

তবে রিয়ানের পাশে থাকতে এগিয়ে আসে ঢাকায় অধ্যয়নরত মির্জাগঞ্জের শিক্ষার্থী, অভিভাবক, রাজনৈতিক ব্যক্তিরাও। এমন কি নাম না জানা অনেকে সাধ্যমত রিয়ানের চিকিৎসায় সহায়তা করতে এগিয়ে এসেছিলেন।

যারা এই কাজে সামনের দিকে ছিলেন তারা রিয়ানের চিকিৎসার অর্থ সংগ্রহ করা নিয়ে আশাবাদী ছিলেন। তার পরিবারকে সেই আশ্বাসও দিয়েছিলেন। কিন্তু সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেছে রিয়ান।

সোমবার সকালে দুঃসংবাদটি শুনে যারা রিয়ানের কথা জানতেন সবাইকে কেমন যেন স্তব্ধ করে দেয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব উদ্যমী মানুষগুলো একদিকে শোকের কথা জানান, অন্যদিকে যারা সহযোগিতায় এগিয়ে এসেছিলেন তাদের ধন্যবাদ জানান।

আল-আমিন শিকদার নামে একজন নিজের ফেসবুক ওয়ালে লেখেন- রিয়া‌নের জন্য আর কোরনা সাহায্যের প্র‌য়োজন নেই, সে সব প্র‌তিকূলতা পে‌রি‌য়ে আল্লাহর ডা‌কে সারা দিয়ে পরলোক গমন করেছেন। ওর জন্য আমরা দোয়া ক‌রি আল্লাহ নিষ্পাপ শিশু‌কে জান্না‌তের উঁচু মাকাম দান করুন এবং ওর স্বজন‌দের ধৈর্য ধরার শক্তি দান করুন।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/বিইউ/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :