দিনভর রাজারবাগে যান চলাচল বন্ধ, চরম ভোগান্তি (ভিডিও)

আবদুল আউয়াল খাঁন, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০১৭, ১৭:৪৭ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৭, ১৭:৩৭

‘বলা নেই কওয়া নেই, রাস্তায় নেমে দেখি গাড়ি বন্ধ। যে সময় ধরে ঘর থেকে বের হয়েছিলাম, এখন সময় মতো পৌঁছাতে পারব না।’ কথাগুলো বলছিলেন শাহজাহান পুরের আফসান আক্তার খুশি।

পুলিশ সপ্তাহে উপলক্ষে রাজধানীর রাজারবাগকে ঘিরে চতুর্দিকে সব ধরনের চলাচল বন্ধ রাখা হয়েছে। ভোগান্তিতে যাত্রীরা বাধ্য হন হেঁটে যেতে।

সকাল থেকেই মালিবাগ থেকে শাহজাহানপুর পুলিশ লাইনসের রাস্তার দুইপাশই বন্ধ করে দেয়। তবে যার এই রাস্তা ধরে হেঁটে যেতে চান তার রাস্তাটির উত্তর অংশ ধরে হেটে যেতে হয়। মালিবাগ থেকে শান্তিনগর পর্যন্ত রাস্তাটির পূর্ব অংশ বন্ধ রাখা হলেও গুলিস্তানের দিকে থেকে আসা গাড়ি গুলো পশ্চিম পাশ ধরে মৌচকের দিকে যেতে হয়েছে।

তবে শাহজাহানপুর- রাজারবাগ মোড় থেকে শান্তিনগর রোড পর্যন্ত প্রাইভেট গাড়ি চলাচলে কিছুটা বাধার সম্মখীন হতে দেখা গেছে।

রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে পুলিশ প্যারেডের মধ্যদিয়ে সোমবার থেকে শুরু হওয়া পাঁচ দিনের আনুষ্ঠানিকতার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে কড়া নিরাপত্তার ব্যবস্থা করে পুলিশ। আর এই অনুষ্ঠানের কারণেই পুলিশ লাইন্স এলাকা যান চলাচল বন্ধ করে দেয়া হয়।

‘জঙ্গি মাদকের প্রতিকার, বাংলাদেশ পুলিশের অঙ্গীকার’ বিষয়টিকে মূল প্রতিপাদ্য বিষয় ধরে আজ থেকে শুরু হওয়া এই মেলা আগামী ২৭ জানুয়ারি শুক্রবার আইনশৃঙ্খলা ও অপরাধসংক্রান্ত মতবিনিময় সভার মধ্যদিয়ে শেষ হবে।

আলি আজম নামের একজন বয়োজ্যেষ্ঠ পথচারী বলেন, ‘গাড়ি বন্ধ করেছে ভাল কথা, অন্তত রিকশাটা চলার অনুমতি দেয়া উচিত ছিল।’

আফসান আক্তার খুশি বলেন, ‘ইদানীং সরকারি পর্যায়ের বড় কোন পোগ্রাম হলে যানযটের বিষয়াটি তীব্র আকার ধারণ করেতে দেখা যায়।’ এর আগেও তার আজকের মতো হাঁটার অভিজ্ঞতা ছিল বলে বিরক্তি ভরা কণ্ঠে বলেন আফসানা।

(ঢাকাটাইমস/২৩ডিসেম্বর/এএকে/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :