চেক জালিয়াতির মামলায় এমপি বজলুলকে তলব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৭, ১৮:২২

চেক জালিয়াতির মামলায় ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য বজলুল হক হারুনকে আদালতে তলব করা হয়েছে।

আগামী ৫ জুন তাকে আদালতে হাজির হওয়ার জন্য আদেশ দিয়েছেন ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক আবু সাঈদ। সোমবার আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

আদালত সূত্র জানায়, জাতীয় পার্টির (জেপি) কেন্দ্র্র্র্র্রীয় কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক খলিলুর রহমান খলিল বাদী হয়ে বজলুল হক হারুনের বিরুদ্ধে এক কোটি টাকার চেক প্রতারণার এ মামলা করেন।

এ ছাড়া আরো এক মামলায় আগামী ৭ ফেব্রুয়ারি ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে এমপি বজলুল হক হারুনের হাজিরার দিন ধার্য আছে বলে জানান বাদী খলিলুর রহমান খলিল।

মামলার নথি থেকে জানা যায়, সংসদ সদস্য বজলুল হক হারুন ব্যবসায়িক প্রয়োজনে বাদী খলিলুর রহমানের কাছ থেকে বিভিন্ন সময় টাকা ধার হিসেবে নেন। এই ধারের টাকা আংশিক পরিশোধ করার জন্য এক কোটি টাকার চেক দেন বজলুল হক। রাজধানীর বনানীর যমুনা ব্যাংক শাখা থেকে টাকা তুলতে গেলে চেকটি 'ডিজ-অনার' হয়। বাদী খলিলুর রহমান বিষয়টি বজলুল হককে জানালে তিনি টাকা না দিয়ে তার সঙ্গে টালবাহানা করতে থাকেন। পরে নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্ট (এনআই) অ্যাক্টের ১৩৮ ধারা অনুযায়ী চেক প্রতারণার মামলা করেন খলিলুর।

মামলার ব্যাপারে জানতে বাদীপক্ষের আইনজীবী এস এম শওকত হোসেন মিয়ার সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, ‘আমি এমপি হারুনের বিরুদ্ধে তিনটি মামলা করেছি। তবে আজকে সোমবার কোনো মামলা করিনি।’

মামলার কথা স্বীকার করে বাদী খলিলুর রহমান বলেন, ‘এ নিয়ে আসামি বজলুল হক হারুনের বিরুদ্ধে তিনটি চেকের মামলা দায়ের করা হয়েছে। প্রতিটি এক কোটি টাকার চেকের প্রতারণার মামলা।’

খলিল আরো বলেন, ‘এমপি বজলুর রহমান হারুন একই আদালতে আমার বিরুদ্ধে প্রতারণা ও মানহানির মামলা করলেও আমি আদালত থেকে জামিন নিয়েছি।’

বাদী জানান, প্রথম এক কোটি টাকার চেকের মামলাটি হাইকোর্টে স্থগিত করা আছে। পরের মামলায় আগামী ৭ ফেব্রুয়ারি ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে এমপি বজলুল হক হারুনের হাজিরার দিন ধার্য আছে।’ এ ব্যাপারে জানতে এমপি বজলুল হকের জাতীয় সংসদের ওয়েবসাইটে দেয়া ফোন নম্বরে যোগাযোগ করলে সেটি বন্ধ পাওয়া যায়।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :