‘ইংলিশ-অংকের বিকল্প নেই’

মো. মুজাহিদুল ইসলাম নাঈম, আলফাডাঙ্গা (ফরিদপুর)
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৭, ১৯:৩১

‘বিশ্বের সাথে পাল্লা দিতে ইংলিশ, অংকের কোন বিকল্প নেই’ বলে মন্তব্য করেছেন ফরিদপুর জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।

সোমবার দুপুর আড়াইটায় আলফাডাঙ্গা উপজেলা মিলনায়তনে ইনোভেশন কার্যক্রম, আইন-শৃঙ্খলা ও উন্নয়নমূলক সংক্রান্ত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ এই সভার আয়োজন করে।

উম্মে সালমা তানজিয়া বলেন, ‘বিশ্বের সাথে পাল্লা দিতে হলে আমাদের বাচ্চাদের ইংলিশ, অংক জানতেই হবে- কোন বিকল্প নেই। কারণ এখন ডিজিটাল বাংলাদেশ। কম্পিউটার ছাড়া বিশ্বব্যাপী কিছু চিন্তাই করা যায় না। আপনি আউটসোর্সিংয়ের কাজ করবেন, আপনাকে ইংলিশ জানতে হবে। সফটওয়্যার বানাবেন- আপনাকে ইংলিশ জানতে হবে। আপনি বিশ্বের যে কোন কাজ করবেন, আপনাকে ইংলিশ জানতেই হবে।’

ফরিদপুর জেলা প্রশাসক সরকারি সকল দপ্তরের কর্মকর্তাদের উদ্দেশ্য করে বলেন, ‘এখন ডিজিটাল যুগ। এ যুগে ফাঁকি দেয়ার সুযোগ নেই। সরকারের দেয়া কাজকে সেবা হিসেবে জনগণের দারপ্রান্তে পৌঁছে দিতে হবে।’

উম্মে সালমা তানজিয়া উপজেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতাকর্মী ও সুধীজনসহ উপস্থিত সকলকে যার যার অবস্থান থেকে দেশকে এগিয়ে নেয়ার আহবান জানান ও সবাই মিলে জনগণকে সঠিক সেবা প্রদান নিশ্চিত করতে অনুরোধ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রওশন আরা পলির সভাপতিত্বে ও আলফাডাঙ্গা সরকারি কলেজের প্রভাষক সারেকুল হাসান নয়নের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এম জালাল উদ্দিন আহম্মেদ।

আরও বক্তব্য দেন- উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আব্দুল কাইয়ুম তালুকদার, আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাজমুল করিম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সিদ্দিকুর রহমান, আলফাডাঙ্গা ইউপি চেয়ারম্যান এ কে এম আহাদুল হাসান আহাদ।

অনুষ্ঠানে উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আ. কুদ্দুস খান, মহিলা ভাইস-চেয়ারম্যান মোনোয়ারা ছালামসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান, সুধীজন ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :