বিকেএসপিতে চলছে ৬২ ফুটবলারের ফিটনেস টেস্ট

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৭, ২০:৫৩

ফুটবলারদের অবকাশ কাটিয়ে ফিটনেস ফিরিয়ে আনতে বাফুফের উদ্যোগে বিকেএসপিতে শুরু হয়েছে ৬২ জন খেলোয়াড়ের প্রশিক্ষণ শিবির। দুই পর্বের প্রথম পর্বে ১২ দিনের এই শিবিরে অংশ নিয়েছেন ৩০ জন খেলোয়াড়।

সোমবার বিকালে সাভারের বিকেএসপির ৪ নম্বর মাঠে ১৩ জন করে দুইটি দলে ২৬ জন ও ৪ জন গোলরক্ষকের প্রশিক্ষণ চলে আলাদাভাবে।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপু ঢাকাটাইমসকে জানান, বাফুফের মাধ্যমে ৬২ জন খেলোয়াড়ের নাম সিলেকশনের পর ৩২ জনকে নিয়ে বিকেএসপিতে প্রশিক্ষণের কথা থাকলেও দুই জন অনুপস্থিত থাকায় ৩০ জনকে নিয়েই প্রশিক্ষণ চলছে।

দ্বিতীয় পর্বে বাকি ৩০ জন খেলোয়াড়কে নিয়ে আরো একটি প্রশিক্ষণ শিবির অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

ফুটবল মৌসুম না থাকায় শিবিরে ডাক পাওয়া অনেক খেলোয়াড়ই জানালেন, বড় দুটি টুর্নামেন্টকে সামনে রেখে বাফুফের এই উদ্যোগ তাদের ফিটনেস ফিরিয়ে আনতে অনেক বেশি কাজে লাগবে।

এদিকে এই প্রশিক্ষণ শিবিরকে কেন্দ্র করে তিন জন বিদেশি প্রশিক্ষক খেলোয়াড়দের দুই বেলা করে শারীরিক বিভিন্ন কসরতের প্রশিক্ষণ দিচ্ছেন।

প্রশিক্ষণ শিবিরের মূল ফিটনেস কোচ জন হুইটেল ঢাকাটাইমসকে বলেন, এই প্রশিক্ষণ শিবিরের ছেলেরা অনেক ভালো করছে। সোমবার সকালেও তারা বিকেএসপির এথলেট এরিয়ায় একটানা বারো মিনিট দৌড়েছে। যা খেলোয়াড়দের ফিটনেসের জন্য অত্যন্ত জরুরি ছিল। আমাদের টার্গেটের চেয়েও অধিকসংখ্যক খেলোয়াড় প্রশিক্ষণে অনেক ভালো করছে।

নিউজিল্যান্ড গোলরক্ষক কোচ রয়্যান স্যামফোড বলেন, যে চার জন গোলকিপারকে তারা ট্রেইন করছেন তারা চাহিদার তুলনায় অনেক ভালো করছেন।

বাফুফের দায়িত্বপ্রাপ্ত লোকাল কোচ সৈয়দ গোলাম জিলানী ঢাকাটাইমসকে জানান, ফুটবল মৌসুম না থাকায় খেলোয়াড়দের মধ্যে শারীরিক যে প্রতিবন্ধকতা তৈরি হয়েছিল- তা এই প্রশিক্ষণের মাধ্যমে অনেকটাই দূর হবে। এই শিবিরে অংশ নেয়া ছেলেরা অনুষ্ঠিতব্য শেখ কামাল ও বঙ্গবন্ধু গোল্ড কাপ টুর্নামেন্টের এই দুইটি বড় আসরে ভালো করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

ফেব্রুয়ারির ১৮ তারিখ চট্টগ্রামে শেখ কামাল টুর্নামেন্ট ও মার্চের শেষের দিকে ঢাকায় বঙ্গবন্ধু গোল্ড কাপ টুর্নামেন্টে অংশ নেয়া খেলোয়াড়দের মধ্যে থেকে বাছাই করা হবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

(ঢাকাটাইমস/২৩ জানুয়ারি/আইআই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :