মৃত্যুর আবেদনকারী সেই পরিবারের চিকিৎসায় মেডিকেল টিম

মেহেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৭, ২২:৩৭

মেহেরপুরে মৃত্যুর আবেদনকারী পরিবারের উন্নত চিকিৎসার জন্য মেডিকেল টিম গঠন করা হয়েছে। দুরারোগ্য ব্যাধি ডুসিনি মাসকুলার ডিসট্রোফি রোগে আক্রান্ত তিনজনের উন্নত চিকিৎসার জন্য তিন সদস্যের একটি মেডিকেল টিম গঠন করেছেন সিভিল সার্জন। ইতিমধ্যে সির্ভিল সার্জনের নেতৃত্বে এই টিম সরেজমিনে তাদের খোঁজখবর নিয়েছে। তারা রোগীদের চিকিৎসাপত্রগুলো পর্যবেক্ষণ করেন এবং আরও উন্নত চিকিৎসার কথা জানান।

মেডিকেল টিমের সদস্যরা হলেন মেহেরপুর জেনারেল হাসপাতালের মেডিসিন বিভাগের সিনিয়র কনসালটেন্ট আশিষ কুমার দেবনাথ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. অলোক কুমার দাস, মেহেরপুর জেনারেল হাসপাতালের আর.এম.ও ও শিশু বিশেষজ্ঞ ডা. এহসানুল কবীর।

সিভিল সার্জন ডা. রাশেদা সুলতানা জানান, এটি জিনগত সমস্যা। এ রোগের কোনো চিকিৎসা নেই। তিনি জানান, এর আগে জেলা থেকে একটি মেডিকেল টিম গঠন করে তার রিপোর্ট স্বাস্থ্য বিভাগে পাঠানো রয়েছে। তবে এ মেডিকেল টিমের মাধ্যমে তাদের সার্বক্ষণিক চিকিৎসা প্রদান করা হবে।

‘ডুশিনি মাসকুলার ডিসট্রফি’ নামের এক দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত দুই সন্তান সবুর ও রায়হান এবং নাতি সৌরভ। এই কষ্ট আর দুর্দশা মেনে নিতে পারছেন না মেহেরপুরের তোফাজ্জেল হোসেন। এ কারণে তিনি জেলা প্রশাসকের কাছে আবেদন করেছেন, রাষ্ট্র যেন এই তিনজনের চিকিৎসার দায়িত্ব গ্রহণ করে। অন্যথায় তাদের মৃত্যুর অনুমতি দেয়া হয়। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) তিনি এই আবেদনপত্র জেলা প্রশাসকের কাছে জমা দেন।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :