ভারত-শ্রীলঙ্কা সফর

একাদশে ফিরবেন নাসির?

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জানুয়ারি ২০১৭, ১৩:০৬ | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০১৭, ১১:৪৪
২২ গজে ফেরার অপেক্ষায় নাসির।

ঘরোয়া ক্রিকেটে ভালো খেলে ভারত ও শ্রীলঙ্কা সফরের প্রাথমিক দলে ফিরেছেন নাসির হোসেন। এবার অপেক্ষা মূল একাদশের। নাসির ছাড়াও প্রাথমিক বাছাইয়ে জায়গা হয়েছে আল আমিন হোসেন ও এনামুল হকের। আর প্রথমবারের মতো দলে এসেছেন উদ্বোধনী ব্যাটসম্যান আব্দুল মজিদ।

জাতীয় দলের কোচ চণ্ডিকা হাথুরুসিংহে আগেই বলে দিয়েছেন। জাতীয় দলে ফিরতে হলে অনেক রান করতে হবে নাসিরকে। সঙ্গে নিতে হবে একাধিক উইকেটও।

গুরুর কথায় খুব একটা নড়চড় করেননি নাসিরও। জাতীয় লিগে তিন ম্যাচের চার ইনিংসে ব্যাট হাতে সেই আভাসই দিয়েছেন নাসির। যদিও বোলিংয়ে করার খুব একটা সুযোগ পাননি তিনি। ১০৯.৩৩ গড়ে ৩২৮ রান করেছেন নাসির। হাঁকিয়েছেন ক্যারিয়ারের প্রথম দ্বিশতক।

এছাড়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে ঢাকা ডায়নামাইটসের হয়ে ১০টি ইনিংসে ১৯৫ রানের পাশাপাশি শিকার করেছেন ৪টি উইকেট। আর ফিল্ডিংয়ে দেখিয়েছেন দারুণসব কারিশমা। তালুবন্দি করেছেন ৮টি ক্যাচও। ঢাকার হয়ে সেরা রান সংগ্রাহকের তালিকায় পঞ্চম স্থানে রয়েছে নাসিরের নাম।

দেশের জার্সিতেও নাসিরের ক্যারিয়ার খুব একটা খারাপ না। একদিনের ক্রিকেটে ৫৮ ম্যাচ থেকে ১২৬২ রান করেছেন নাসির। যেখানে তাঁর গড় ৩২ এর উপরে। রয়েছে ১টি শতক আর ৬টি অর্ধশতকের ইনিংস।

কেবল ব্যাটিংয়েই নয়, বল হাতেও অনেকখানি সফল নাসির। ৫৮ ম্যাচ খেলে ঝুলিতে পুরেছেন ২১টি উইকেট। যেখানে তাঁর বোলিং ইকোনমিক রেট ৪.৬১। টেস্টে ১৭ ম্যাচে ৯৭১ রানের পাশাপাশি ৮ উইকেট। টি-টোয়েন্টিতে ৩১ ম্যাচ থেকে করেছেন ৩৭০ রান। রয়েছে ৭টি উইকেটও।

প্রসঙ্গত, ভারতে একটি টেস্ট খেলবে বাংলাদেশ। শ্রীলঙ্কায় দুটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি খেলবে মাশরাফি-মুশফিকরা।

(ঢাকাটাইমস/২৪ জানুয়ারি/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :