বাড়ি ফেরার অপেক্ষায় সিনিয়র বুশ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০১৭, ১৬:৪৪

সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশকে টেক্সাসের হিউস্টনের একটি হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র(আইসিইউ) থেকে স্থানান্তর করা হয়েছে। তিনি প্রায় সুস্থ বলে জানিয়েছেন চিকিৎসকরা।

মঙ্গলবার বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ৯২ বছর বয়সী সিনিয়র বুশ নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ১৪ জানুয়ারি হাসপাতালে ভর্তি হন। খুব শিগগির তিনি বাড়ি যেতে পারবেন বলে চিকিৎসকরা জানিয়েছেন। যুক্তরাষ্ট্রের ৪১তম সাবেক প্রেসিডেন্ট সিনিয়র বুশের শ্বাসপ্রশ্বাস নিতে সহায়ক ভেন্টিলেটর খুলে নেয়া হয়েছে।

সিনিয়র বুশের ৯১ বছর বয়সী স্ত্রী বারবারা বুশও ব্রংকাইটিসে আক্রান্ত হয়ে একই হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।

হিউস্টন মেথডিস্ট হাসপাতালের চিকিৎসকরা জানান, বারবারা বুশকে গত রবিবার ছাড়পত্র দেয়া হয়। কিন্তু তিনি সিদ্ধান্ত নিয়েছেন, পুরোপুরি সুস্থ হওয়ার জন্য আরও একটি রাত তিনি তার স্বামীর পাশে থাকতে চান। বুশ দম্পতি ৭২ বছর ধরে একসঙ্গে রয়েছেন।

ডা. অ্যামি মিন্ডার্স জানান, আসলেই তারা একে অপরের জন্য থেরাপি।

১৯৮৯-৯৩ সাল পর্যন্ত মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন সিনিয়র বুশ। ২০১৫ সালে পড়ে ঘাড়ের হাড় ভেঙে যায় বুশের। তখন এক সপ্তাহ তাকে হাসপাতালে থাকতে হয়েছিল। তিনি পারকিনসন রোগে আক্রান্ত এবং হুইল চেয়ার ব্যবহার করেন।

(ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :