জামালপুর পৌরসভার ১৫ কোটি টাকার টেন্ডারবাজি

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০১৭, ১৭:১৪

জামালপুর পৌরসভার প্রায় ১৫ কোটি টাকার টেন্ডারবাজির ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে সরকারের গচ্ছা যাবে তিন কোটি টাকার বেশি।

মঙ্গলবার সকালে পৌর ভবনের মূল গেটে ব্যারিকেট দিয়ে প্রকাশ্যে এই টেন্ডারবাজিতে অংশ নেন ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা।

পৌরসভার প্রকৌশল বিভাগের একটি সূত্র জানায়, বিদেশি আর্থিক সহায়তায় (UGIIP-৩ প্রকল্পের আওতায় জামালপুর পৌরসভার ২৭টি সড়ক সংস্কার ও উন্নয়নের জন্য দুটি গ্রুপে প্রায় ১৫ কোটি টাকার দরপত্র আহ্বান করা হয়। দরপত্র দাখিলের সময় ছিল মঙ্গলবার বেলা ২টা পর্যন্ত। এই কাজে অংশ নেয়ার জন্য দুটি গ্রুপে ৬৪টি দরপত্র কিনেন ঠিকাদাররা। কিন্তু ক্ষমতাসীনের দলের প্রভাবশালী ঠিকাদাররা কাজগুলো নিতে ব্যর্থ হয়ে তারা মঙ্গলবার সকাল থেকে পৌর ভবনের মূল গেটে ব্যারিকেট দেন। এসময় দরপত্র দাখিল করতে আসা ঠিকাদারদের সাথে ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের বাকবিতণ্ডা ও ধাক্কাধাক্কি হয়। এসময় নীরব ভূমিকা পালন করে পুলিশ।

ঠিকাদারা জানিয়েছেন, প্রায় ১৫ লাখ টাকার এই খোলা দরপত্রে প্রকৃত ঠিকাদাররা শতকরা ১৫ থেকে ২১ ভাগ কম দরে দরপত্র দাখিল করার জন্য দরপত্র ফরম পুরণ করেছিলেন। কিন্তু ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা তাতে বাধা দিয়ে শতকরা ১০ ভাগ উচ্চ দরে দরপত্র দাখিল করেন। এতে সরকারের তিন থেকে সাড়ে তিন কোটি টাকা গচ্ছা যাবে বলে জানান তারা।

এই টেন্ডারবাজি বিষয়ে পৌর কর্তৃপক্ষের বক্তব্য জানার চেষ্টার করেও এ ব্যাপারে কেউ মুখ খুলতে রাজি হননি।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :