নিউজিল্যান্ড সিরিজ শুধু হতাশার নয়: হাথুরুসিংহে

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০১৭, ১৮:২২

গতকাল শেষ হয়েছে বাংলাদেশ-নিউজিল্যান্ড দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। এই ম্যাচের মাধ্যমে নিউজিল্যান্ড সফর শেষ করেছে টাইগাররা। এই সফরে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট ম্যাচ খেলে সব ম্যাচেই হেরেছে বাংলাদেশ।

নিউজিল্যান্ড সফরে তিন ফরম্যাট মিলিয়ে বাংলাদেশের মোট পাঁচজন খেলোয়াড়ের অভিষেক হয়েছে। তারা হচ্ছেন তাসকিন আহমেদ (টেস্ট), শুভাশিস রায় (ওয়ানডে, টেস্ট), নাজমুল হোসেন শান্ত (টেস্ট), নুরুল হাসান সোহান (ওয়ানডে, টেস্ট), তানভীর হায়দার (ওয়ানডে)। তাছাড়া মেহেদী হাসান মিরাজ ও কামরুল ইসলাম রাব্বীর ছিল মাত্র দুইটি টেস্ট ম্যাচ খেলার অভিজ্ঞতা।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে এই সিরিজকে শুধু হতাশার বলতে রাজি নন। তার মতে, এই সিরিজ থেকে নেয়ার মতো ইতিবাচক অনেক কিছুই আছে। নতুনদের পারফরম্যান্সেও তিনি বেশ মুগ্ধ।

চন্ডিকা হাথুরুসিংহে বলেছেন, তাদের পারফরম্যান্সে আমি খুশি। এই সফর শুধু হতাশার নয়। এই সিরিজে ইতিবাচক অনেক কিছু আছে। এই সফরের অভিজ্ঞতা বাংলাদেশের ক্রিকেটের জন্য কাজে আসবে এবং নতুনরা ভবিষ্যতে আরও ভালো করতে পারবে। আমি দেখেছি নতুনরা খুব দ্রুতই শিখছে।

তিনি আরও বলেন, ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটন টেস্টে দল যেভাবে হেরে গেছে তা অবশ্যই হতাশার। কিন্তু আমরা ঘরের মাঠে শক্ত প্রতিপক্ষের কাছে হেরেছি। দীর্ঘদিন পর দেশের বাইরে খেলেছি আমরা। আমরা এটি থেকে শিখছি। দ্রুতই আমাদের ভুলগুলো শুধরাতে হবে।

(ঢাকাটাইমস/২৪ জানুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :