শিল্পী কুটি মনসুর আর নেই

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০১৭, ২৩:১০

গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক কুটি মনসুর আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এই গুণী শিল্পী।

মঙ্গলবার রাতে সংবাদমাধ্যমকে এ খবর নিশ্চিত করেন তার বড় ছেলে খান মোহাম্মদ মজনু।

গত ২২ ডিসেম্বর ঢাকার বনশ্রীর বাসায় গুরুতর অসুস্থ হয়ে পড়লে তার বাবাকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় বলে জানান মজনু। পরে অবস্থার অবনতি ঘটলে ২৯ ডিসেম্বর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয় শিল্পীকে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে মারা যান তিনি।

১৯২৬ সালে ফরিদপুরের চরভদ্রাসন থানার লোহারটেক গ্রামে জন্মগ্রহণ করেন কুটি মনসুর। পরিবার নিয়ে রাজধানীর বনশ্রী এলাকার ই ব্লকে ভাড়া বাসায় থাকতেন তিনি।

বাংলাদেশের লোকজ ও আধুনিক বাংলা গানের পরিচিত একটি নাম কুটি মনসুর। সত্তর-আশির দশকে তার কিছু কিছু গান বেশ জনপ্রিয় হয়েছিল। দীর্ঘ ৬০ বছরের সংগীতজীবনে তিনি পল্লিগীতি, আধুনিক, জারি-সারি, পালাগান, পুঁথিপাঠ, ভাটিয়ালি, মুর্শিদি, মারফতি, আধ্যাত্মিক, দেহতত্ত্ব, হামদ-নাত প্রভৃতি বিষয়ে গান লিখেছেন। ছেলে মজনু জানান, প্রায় আট হাজার গান লিখেছেন তার বাবা।

কুটি মনসুরের ‘আইলাম আর গেলাম’, ‘যৌবন জোয়ার একবার আসে রে’, ‘আমি কি তোর আপন ছিলাম না রে জরিনা’ -এ রকম অনেক গান দারুণ জনপ্রিয় হয়।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :