ঠাকুরগাঁওয়ে ফেনসিডিল ব্যবসায়ীর ছয় বছরের জেল

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০১৭, ১৮:৪৯

ফেনসিডিল ব্যবসায়ী হামিদুর রহমানকে ছয় বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন ঠাকুরগাঁওয়ের যুগ্ম জেলা ও দায়রা জজ মো. তাজুল ইসলাম। এ ছাড়া পৃথক আরেক মামলায় জিন্নাত আলী নামের এক আসামিকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৪ সালের ৮ মে প্রধান আসামি হামিদুর রহমান, দ্বিতীয় আসামি বাঙ্গাল ও তৃতীয় আসামি মো. ‍দুরুল মিলে আমদানি নিষিদ্ধ ৬০ বোতল ভারতীয় ফেনসিডিল নিয়ে পুলিশের হাতে ধরা পড়েন।

ওই দিন বিকাল ৫টা ৫ মিনিটে জেলার বালিয়াডাঙ্গা থানার আমজানখোর চিলিবিটা গ্রামের বাঁশঝাড়ের ভেতর দিয়ে ওই ফেনসিডিল নিয়ে যাওয়ার সময় বালিয়াডাঙ্গা থানার সাব ইন্সপেক্টর (এসআই) আব্দুর রহিম ফেনসিডিল ব্যবসায়ী হামিদুরকে হাতেনাতে ধরে ফেলেন। অপর দুই আসামি পালিয়ে যান।

এই মামলার চার্জ গঠন হয় ২০১৫ সালের ১০ জুন। পাঁচজনের সাক্ষী নিয়ে বুধবার দুপুরে মামলার রায় দেন বিচারক তাজুল ইসলাম। প্রধান আসামির ছয় বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়। আর অন্য দুজনের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেয়া হয়।

মামলায় রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন মোজাফ্ফর আহমেদ মানিক। আসামিপক্ষে শুনানি করেন মো. ইউনুস আলী। খালাসপ্রাপ্তদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ফজলে রাব্বি বকুল।

একই আদালত অন্য একটি মাদক মামলায় একমাত্র আসামি জিন্নাত আলীকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দেন। এ ছাড়া ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেয়া হয় তাকে।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এমএম/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :