রামগঞ্জে খাল দখল করে মার্কেট নির্মাণ

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০১৭, ১৬:৩১

লক্ষ্মীপুরের রামগঞ্জে খাল দখল করে মার্কেট নির্মাণ করার অভিযোগ উঠেছে স্থানীয় মিজানুর রহমান মিন্টুর বিরুদ্ধে। গত এক মাস ধরে প্রকাশ্যে নির্মাণ শ্রমিকরা তাদের কাজ চালিয়ে গেলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা না নেওয়ায় এলাকাবাসীর মাঝে ক্ষোভ বিরাজ করছে।

স্থানীয়রা জানান, রামগঞ্জের গাজীপুর গ্রামের মিজানুর রহমান মিন্টু ব্যক্তিগত প্রভাব দেখিয়ে রামগঞ্জ পৌর বালুয়া চৌমহনী-লক্ষ্মীপুর জেলার সংযোগ খালের গাজীপুর নামক স্থানে একশ মিটার দখল করে মার্কেট নির্মাণ করছেন। আজিমপুর ও গাজীপুর গ্রামের পাঁচ হাজার একর ফসলি জমিতে এই খাল থেকে সেচ দিয়ে ধান চাষ করা হয়।

খালের ওপর মাকের্ট নির্মাণ হলে পানি প্রবাহিত হতে প্রতিবন্ধকতা সৃষ্টি হবে। এতে কৃষক চাহিদা মত পানি নিষ্কাশন না করতে পারলে ধান উৎপাদন করা সম্ভব হবে না। এতে বেকাদায় পড়বে ওই এলাকার কৃষি কাজ। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে বন্ধ হয়ে যেতে পারে ধান উৎপাদন।

মার্কেট নির্মাণকারী মিজানুর রহমান মিন্টুর দাবি করেন, ‘তাদের পৈতৃক সম্পত্তির ওপর দিয়ে খাল কাটা হয়েছে। তাই কয়েকটি দোকানঘর নির্মাণ করে ব্যবসা-বাণিজ্য করার কথা ভাবছি।’

এ ব্যাপারে রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু ইউসুফ বলেন, ‘খাল দখল করে মার্কেট নির্মাণের বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।’

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :